কক্সবাজার সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির ৩য় বার্ষিক সভা অনুষ্ঠিত

Mp komol Pic
নিজস্ব প্রতিবেদক
গত ১৪ এপ্রিল কক্সবাজার সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিমিটেডের ৩য় বার্ষিক সভা, অভিষেক, বনভোজন, ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ঝিলংজা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর প্রাঙ্গণে অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার মামুনুর রশীদ চৌধূরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর-রামু আসনের সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, খুব শীঘ্রই এ সমিতি কক্সবাজার জেলার মডেল সমিতি হিসাবে রূপান্তরিত হবে এবং সমিতিকে সামনের দিকে অগ্রসর করতে নির্বাচিত সদস্যদের ভূমিকার কথা তুলে ধরেন। সভায় উপস্থিত সদস্যদের সামনে রামু-সদর আসনের সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি সমিতি সদস্য ফরম পূরণ করেন এবং সমিতির সদস্য হতে পেরে নিজেকে ধন্য মনে করেন। তিনি আরো বলেন, সমিতির উন্নয়নের স্বার্থে যে কোন সহযোগিতা করে যাবেন। সর্বোপরি তিনি সমিতির স্থায়ী অফিসের জন্য ১ লক্ষ টাকা অনুদান প্রদান করেন।

অনুষ্ঠানের প্রধান আলোচক ও উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, মোঃ বখতিয়ার আহমদ জেলা সমবায় অফিসার কক্সবাজার।

প্রধান আলোচক তার বক্তব্যে বলেন, এ সমিতিতে সদর উপজেলার নামিদামি সব মানুষই আছে। এ সমিতির আগামি ২/৩ বছরের মধ্যে বৃহৎ থেকে বৃহতর সমবায় সমিতিতে পরিণত হবে।

সভায় সমিতির গর্বিত সদস্য ব্যারিস্টার আবুল আলা ছিদ্দিকীকে সংবর্ধনা প্রদান করা হয়।

সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার মামুনুর রশীদ চৌধূরী সকল সদস্যদের সম্মতিক্রমে পুরো অনুষ্ঠানের জন্য সভাপতি করা হয় দারুল আমান একাডেমির পরিচালক ও সিকদার পাড়া কেন্দ্রিয় জামে মসজিদের সভাপতি আলহাজ্ব মাওলানা ফরিদুল আলমকে।

আলহাজ্ব মাওলানা ফরিদুল আলমের সভাপতিত্বে ও খরুলিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মাষ্টার নুরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে সমিতির বার্ষিক আয়-হিসাব বিবরণী পাঠ, ২য় বার্ষিক সাধারণ সভায় পেশকৃত বাজেট পুনরায় পেশ ও বাস্তবায়ন আশ্বাস প্রদান করা হয়। সভায় ২০১৬-১৭ মৌসুমের জন্য বাজেট পেশ করা হয়। সেই বাজেটে সমিতির সদস্যদের মাঝে সহজ শর্তে ক্ষুদ্রঋণ প্রদান ও মৎস্য চাষ প্রকল্প প্রণয়নের উদ্যোগ গ্রহণ করা হয়।

ওইদিন সকাল থেকে বিভিন্ন ধরনের সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠান ও আকষর্ণীয় র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয় এবং প্রতিযোগিতায় জয়ীদের ও র‌্যাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সভায় ২০১৫ সালের ২৪ অক্টোবরে সমিতির প্রথম নির্বাচনে বিজয়ী প্রার্থীদের সংবর্ধনা ও অভিষেক করা হয় এবং সব শেষে সমিতির সকল সদস্যদের সম্মতিক্রমে সমিতির সাবেক সহ-সভাপতি এম.খোরশেদুল ইসলাম চৌধুরীকে স্থায়ী ম্যানেজার নিয়োগ প্রদান করা।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন