কাপ্তাইয়ে থানাঘাট-মিশন সড়ক সংস্কারে জনভোগান্তির অবসান

fec-image

দীর্ঘদিনের জনভোগান্তির পর অবশেষে কাপ্তাই উপজেলাধীন চন্দ্রঘোনার থানাঘাট-মিশন সড়কটি পুনর্সংস্কার কাজ সম্পন্ন হয়েছে। গত বুধবার থেকে যান চলাচলের জন্য সড়কটি খুলে দেওয়া হয়েছে। এতে দীর্ঘদিনের জনদুর্ভোগের অবসান হলো।

গত ২০ দিন যাবত সংস্কার কাজের জন্য সড়কটিতে যান বা জনসাধারনের চলাচল বন্ধ ছিলো। এতে স্থানীয় এলাকার বাসিন্দারা বিকল্প সড়ক ব্যবহার করে অনেক দূর পর্যন্ত পায়ে হেটে চলাচল করায় জনভোগান্তি চরমে উঠেছিলো। সড়কটির সংস্কার কাজ সম্পন্ন হওয়ায় এবং যানচলাচলের জন্য খুলে দেওয়ায় জনসাধারণের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

এদিকে সড়কটিতে চলাচলকারী সিএনজি চালক আবুল কালাম কেপিএম কর্মচারী নজরুল ইসলাম জানান, সড়কটি খানাখন্দে ভরা এবং ঝুঁকিপূর্ণ থাকায় সড়ক সংস্কারের পূর্বে আমাদের বেশি ভোগান্তিতে পড়তে হয়েছিলো। অনেক সময় ঝু্ঁকিপূর্ণ ওই সড়ক দিয়ে চলাচল করতে গিয়ে সড়কের বের হয়ে থাকা লোহার রডে গাড়ির চাকা ক্ষতিগ্রস্ত হতো। সড়কটি সংস্কার হওয়ায় দীর্ঘদিনের ভোগান্তি দুর হয়েছে।

এদিকে সড়ক সংস্কার কাজের ঠিকাদার বাপ্পী তঞ্চঙ্গ্যা জানান, প্রায় ৪০ লাখ টাকা ব্যয়ে রাঙামাটি জেলা পরিষদের অর্থায়নে সড়কটির পুনর্সংস্কার কাজ করা হয়। তিনি বলেন, প্রায় টানা ২০ দিনের অধিক সময় নিয়ে একটানা কাজ করে সড়কটি দ্রুত সংস্কার কাজ সম্পন্ন করা হয়েছে। কাজ শেষে রাঙামাটি জেলা পরিষদের প্রকৌশল অধিদপ্তরে সড়কটি বুঝিয়ে দেওয়া হয় বলে জানান তিনি।

প্রসঙ্গত, থানাঘাট-মিশন সড়কটির দুর্দশার চিত্র নিয়ে একাধিক প্রতিবেদন প্রকাশিত হয়। এতে সড়কটির সংস্কার কাজ দ্রুত করার পথকে তরান্বিত করে বলে স্থানীয়রা জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, জনভোগান্তি, থানাঘাট
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন