কাপ্তাইয়ে সিএনজি চালককে আটকের প্রতিবাদে আড়াই ঘন্টা সড়ক আবরোধ

Fire
কাপ্তাই প্রতিনিধি :

রাঙ্গামাটির কাপ্তাই সিএনজি চালককে পুলিশ কর্তৃক আটকের প্রতিবাদে আড়াই ঘণ্ট টায়ার জ্বালিয়ে সড়ক অবোরধ। পরে আটককৃত চালককে ছেড়ে দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হলে অবোরধ তুলে নেওয়া হয়। সিএনজি চালক সমিতি সূত্রে জানা যায়, গতদুদিন পূর্বে কাপ্তাই ট্রাক মালিক সমিতির একটি তিন টনের মিনি ট্রাক কে বা কারা জেটিঘাট ষ্টেশন থেকে চুরি করে নিয়ে যায।পরে চুরি যাওয়া ট্রাকটি কাপ্তাই-রাঙ্গামটি নতুন সড়কের জঙ্গলের মধ্যে পড়ে আছে মর্মে সন্ধান দেয় কাপ্তাই সিএনজি চালকগণ।

এদিকে কাপ্তাই সিএনজি চালক হাবিবুর রহমান মনা যাত্রী নিয়ে সকালে রাঙ্গামাটি যাওয়ার পথে দু’যাত্রী একটি ব্যাটারি নিয়ে ২নংগেইট এলাকায় দাড়িয়ে ছিলেন এবং রাঙ্গামটি যাওয়ার কথা বলে চালককে তারা নিয়ে যান।কিন্তু রাঙ্গামাটি আসাম বস্তি যাওয়ার পর ঐ দুই ব্যাক্তি ভাড়া দিতে না পাড়ায় সিএনজি চালক আবার তাদেরকে ২নং গেইট এলাকায় নিয়ে আসেন । পরে তারা সিএনজি চালক মনাকে ভাড়া বাবদ তিনশত টাকা দেন। পরে দেখা যায় গাড়ির ব্যাটারি নেই এতে ট্রাক মালিক সমিতি সন্দেহ বসত কাপ্তাাই থানায় একটি অভিযোগ করে।

অভিযোগের ভিত্তিতে কাপ্তাই পুলিশ ফাঁড়ির ইনচার্জ কামরুল ইসলাম শুক্রবার সিএনজি চালক হাবিবুর রহমান মনা ও ট্রাক হেলপার আল অমিনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় নিয়ে যান। এর পরিপ্রেক্ষিতে কাপ্তাই সিএনজি চালক সমিতির লোকজন আটক চালককে ছেড়ে দেওয়ার দাবিতে (শুক্রবার) জুমার নামাযের পর হতে বিকাল সাড়ে চারটা পর্যন্ত গাড়ির টায়ার জ্বালিয়ে সড়ক অবোরধ করে রাখেন।

অবরোধের ফলে কাপ্তাই-চট্রগ্রাম সড়কে সকল ধরনের যানচলাচল বন্ধ হয়ে যায়। অবস্থা বেগতিক দেখে কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্র. আবদুল লতিফ, উপজেলা যুবলীগ সভাপতি মো. নাছির, সিএনজি চালক সমিতির সভাপতি আবদুস সোবাহান, ট্রাক শ্রমিক ইউনিয়নে সভাপতি শাহাদাত হোসেন, পুলিশ ফাঁড়ির ইনর্চাজ কামরুল ইসলাম জরুরী বৈঠক বসেন।

বৈঠকে আটককৃত চালককে ছেড়ে দেওয়ার প্রতিশ্রুতি দিলে চালকরা অবরোধ তুলে নেন। পরে কাপ্তাই থানার পুলিশ ঘটনাস্থলে এসে জ্বালানো টাওয়ার সড়িয়ে নেয়।এতে সকল ধরনের যানচলাচল স্বাভাবিক হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন