ক্ষুদ্র ঋণ কার্যক্রমের ফলে যুব সমাজ অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হয়েছে- ক্যশৈহ্লা

Bandarban cr pic- 1.2
নিজস্ব প্রতিবেদক:
জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা বলেছেন, বর্তমান সরকার দরিদ্র জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করছে। সমাজসেবা অধিদফতরের ক্ষুদ্র ঋণ কার্যক্রমে এলাকার যুব সমাজ অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হয়েছে। শুক্রবার জাতীয় সমাজসেবা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।

বান্দরবান সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক মো.মতিউর রহমানের সভাপতিত্ব শুক্রবার জেলা পরিষদ সম্মেলন কক্ষে বিশেষ অতিথি হিসেবে ছিলেন নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুল আবছার। এ ছাড়া অন্যন্যদের মাঝে সরকারী শিশু পরিবার এর উপতত্ত্বাবধায়ক সফিকুল ইসলাম, রিসোর্স শিক্ষক জনাব সত্যজিৎ মজুমদার, প্রবেশন অফিসার জনাব মিলটন মুহুরীসহ কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

ক্যশৈহ্লা বলেন, সমাজ সেবা অধিদপ্তরে কর্মকর্তা-কর্মচারীর স্বল্পতা সত্বেও বয়স্ক ভাতা, বিধবা ভাতা, অসচ্ছল প্রতিবন্ধী ভাতা, সুদমুক্ত ক্ষুদ্র ঋণ কার্যক্রম, এতিম শিশুদের লালন পালন, গরীব অসহায় ব্যক্তিদের চিকিৎসা সুবিধা সহ, এতিমখানার নিবাসীদের ক্যাপিটেশন গ্র্যান্ট প্রদান সহ অনেক উল্লেখযোগ্য কার্যক্রম সমাজসেবা অধিদফতর বাস্তবায়ন করে যাচ্ছে।

তিনি বলেন, সমাজে প্রতিবন্ধীদের আপনজন হিসেবে সমাজসেবা বিভাগ কাজ করে যাচ্ছেন। প্রতিবন্ধীরাও জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সুনাম অর্জন করে এর প্রতিদান দিয়েছে।

আলোচনা সভা শেষে ৪৬ জনকে সুদমুক্ত ক্ষুদ্রঋণ প্রদান করা হয় এবং ৩জন ক্যান্সার রোগীকে ১ লক্ষ ৫০ হাজার টাকা অনুদান দেয়া হয়।

আলোচনা সভার আগে জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসনের কার্যালয়ে শেষ হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন