কয়েক ঘণ্টায় ঢাকা-কক্সবাজার ট্রেনের সব টিকিট শেষ

fec-image

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ঢাকা-কক্সবাজার পথে বাাণিজ্যিকভা‌বে যাত্রার উদ্দেশে ‘কক্সবাজার এক্সপ্রেস’ ট্রেনের আগাম টিকিট সকাল থেকে বিক্রি শুরু হ‌য়ে।

কক্সবাজারের স্টেশন মাস্টার গোলাম রাব্বানী বলেন, ‘আজ সকাল ৮টা থেকে ১, ২ ও ৩ ডিসেম্বরের টিকিট অনলাইনে ও রেলস্টেশনে বিক্রি করা হয়।’

সকাল সাড়ে ১০টার দিকে তিনি আরও বলেন, ‘সারা দেশের মানুষ অনলাইনে ট্রেনের টিকিট কিনছেন। ঢাকা থেকে কক্সবাজার রুটের সব টিকিট বিক্রি হয়ে গেছে। কক্সবাজার থেকে ঢাকা রুটের কিছু টিকিট এখনো বাকি আছে।’

৫৩৫ কিলোমিটার দূরত্বের এই পথ‌টি‌তে আগামী ১ ডিসেম্বর দুপুর ১২টা ৪০ মিনিটে কক্সবাজার থেকে প্রথম ট্রেন ছাড়বে বলেও জানান তিনি।

গোলাম রাব্বানী বলেন, প্রাথমিকভাবে টিকিট কাউন্টার খোলা হয়েছে এবং পর্যায়ক্রমে বাকি সেবা চালু করা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১১ নভেম্বর নবনির্মিত চট্টগ্রাম-কক্সবাজার রেললাইন উদ্বোধন করেন।

আগামী ১ ডিসেম্বর থেকে আন্তঃনগর এই ট্রেন চালু করার কথা রয়েছে।

ট্রেনের সময়সূচি
রেলের পূর্বাঞ্চলের দেওয়া সময়সূচি অনুযায়ী, ১ ডিসেম্বর দুপুর ১২টা ৪০ মিনিটে কক্সবাজার আইকনিক স্টেশন থেকে ছাড়বে ট্রেনটি। চট্টগ্রামে পৌঁছাবে বিকাল ৩টা ৪০ মিনিটে। ২০ মিনিট যাত্রাবিরতি দিয়ে ছাড়বে বিকাল ৪টায়। রাত ৯টা ১০ মিনিটে পৌঁছাবে ঢাকায়। একইভাবে ঢাকা থেকে রাত ১০টা ৩০ মিনিটে ছেড়ে চট্টগ্রামে পৌঁছাবে রাত ৩টা ৪০ মিনিটে। সেখানে ২০ মিনিট যাত্রাবিরতি দিয়ে রাত ৪টায় রওনা দিয়ে কক্সবাজারে পৌঁছাবে সকাল ৬টা ৪০ মিনিটে। উভয় দিক থেকে গন্তব্যে যেতে সময় লাগবে আট ঘণ্টা ৩০ মিনিট। তবে ঢাকা থেকে সোমবার এবং কক্সবাজার থেকে মঙ্গলবার সাপ্তাহিক বন্ধ থাকবে ট্রেনটি। এই দুই দিন একমুখী গন্তব্যে চলাচল করতে পারবেন যাত্রীরা। ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশে ছেড়ে যাওয়া ট্রেনের নম্বর ৮১৩ ও কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা ট্রেনের নম্বর ৮১৪ নির্ধারণ করেছে রেলওয়ে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, ট্রেন, ঢাকা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন