খাগড়াছড়িতে কর্মহীন মানুষদের পার্বত্য মন্ত্রণালয়ের উদ্যোগে ত্রাণ বিতরণ

fec-image

করোনাভাইরাস প্রতিরোধে টানা ছুটিতে কর্মহীন মানুষদের জন্য পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের দেয়া ত্রাণ সহায়তা বিতরণ শুরু করা হয়েছে খাগড়াছড়িতে।

বৃহস্পতিবার(২ এপ্রিল) দুপুরে খাগড়াছড়ি সদরের কদমতলী এলাকায় ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী প্রত্যাবাসন ও পুনর্বাসন এবং অভ্যন্তরীণ উদ্বাস্তু নির্দিষ্টকরণ ও পুনর্বাসন সম্পর্কিত টাস্কফোর্স-এর মাননীয় চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি গরীব দুস্থদের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করেন।

এ সময় পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী উপস্থিত ছিলেন।

গরিব দুস্থ ছাড়াও কর্মহীন হয়ে পড়া পরিবহন শ্রমিক, পত্রিকার হকারসহ নিম্ন আয়ের বিভিন্ন মানুষের মাঝে এ ত্রাণ বিতরণ করা হচ্ছে।

খাগড়াছড়ির ১০ হাজার পরিবারের মাঝে দুঃস্থ, দরিদ্র ও কর্মহীন পরিবারের মাঝে প্রায় ৪২ লক্ষ টাকা ত্রাণ বিতরণ করা হবে বলে জানিয়েছে পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

কংজরী চৌধুরী বলেন, করোনাভাইরাস (কোভিড-১৯)- কে কেন্দ্র করে বর্তমান সংকট মোকাবেলায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ’কে ৫০ লক্ষ টাকা বরাদ্দ প্রদান করেছে।

সংকট মোকাবেলায় পরিষদ করোনা সচেতনতামূলক প্রচার কার্যক্রম, স্বেচ্ছাসেবী সংগঠনসমূহকে করোনা সচেতনতামূলক কাজে আর্থিক সহায়তা, জেলা স্বাস্থ্য বিভাগের অনুকূলে ৫০০ পিস্ পিপিইসহ অন্যান্য সুরক্ষা সরঞ্জাম সরবরাহ করেছে।

এ কার্যক্রমের আওতায় জেলায় ১০ হাজার দুঃস্থ, দরিদ্র ও কর্মহীন প্রতি পরিবার ১০ কেজি চাল,৫০০ গ্রাম ডাল, ৫০০ গ্রাম তৈল,ও ১ কেজি আলু পাবেন।

জরুরি ভিত্তিতে উপকারভোগীদের অগ্রাধিকার তালিকা করার দায়িত্ব স্থানীয় জনপ্রতিনিধিদের হাতে ন্যস্ত করা হয়েছে।

পার্বত্য জেলা পরিষদ ছাড়াও স্থানীয় আওয়ামীলীগের উদ্যোগে আজও বিভিন্ন উপজেলায় ত্রাণ বিতরণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, খাগড়াছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন