খাগড়াছড়ি পৌর আবাসন প্রকল্প উদ্বোধন, আপন ঠিকানায় ৬০টি অসহায় পরিবার

fec-image

অপরূপ প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি খাগড়াছড়ি পার্বত্য জেলা। এটি বর্তমানে পর্যটন জেলা হিসেবেও বেশ পরিচিত। সড়ক যোগাযোগ ব্যবস্থাও অনেক উন্নয়ন হচ্ছে। একইসাথে নানা ধরনের অবকাঠামোর উন্নয়ন করে পার্বত্য অঞ্চলের জনসাধারনের জীবনযাত্রার মান সহজ ও স্বাচ্ছন্দ্যময় করা হয়েছে।

তারই ধারাবাহিকতায় মঙ্গলবার (১৪ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব আবাসন প্রকল্পটির শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই প্রকল্পের মাধ্যমে ৬০টি পরিবার পেয়েছে মাথা গোজার ঠাঁই।

এ আবাসনে মোট ১৩ কোটি ৭৩ লাখ টাকা ব্যয়ে স্থানীয় সরকার অধিদপ্তরের আওতায় নির্মিত পরিকল্পিত এ আবাসন প্রকল্প ছিন্নমূল ও অসহায় মানুষের ভাগ্যোন্নয়নে যোগ করছে নতুন মাত্রা, এমনটাই মনে করছেন পাহাড়ের মানুষ।

পাখির চোখে দেখলে মনে হতে পারে কোন আবাসিক রির্সোট। খাগড়াছড়ি জেলা শহরের অদূরে শালবনের রসুলপুর এলাকায় ৫ একর জায়গায় ১৩ কোটি ৭৩ লাখ টাকা ব্যয়ে স্থানীয় সরকার বিভাগ বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব আবাসন প্রকল্প” নামে পরিকল্পিত এ আবাস প্রকল্পটি নির্মাণ করেছে। দৃষ্টিনন্দন এই আবাসন প্রকল্পে ঠাঁই পেয়েছে ৬০ পরিবার। সুপেয় পানি, যোগাযোগ, বিদ্যুৎ, সৌর বিদ্যুৎ, পুকুরসহ পর্যাপ্ত নাগরিক সুবিধা রয়েছে। প্রধান সড়কের সঙ্গে প্রশস্ত একটি সড়ক এসে মিশেছে আবাসন প্রকল্পে। সেখান থেকে ছোট সড়ক পৌঁছেছে প্রতিটি ভবনের প্রধান ফটকে। পাহাড়ের চূড়ায় ১৫টি আবাসিক ভবন। দুইতলা বিশিষ্ট প্রতি ভবনে ৪টি করে পরিবার বসবাস করবে।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনী এ অনুষ্ঠানে শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি; সংসদ সদস্য বাসন্তি চাকমা, জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান, পুলিশ সুপার মুক্তাধর, পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরীসহ উপকারভোগী পরিবার, মুক্তিযোদ্ধা, সরকারি বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, পৌর আবাসন প্রকল্প
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন