গুইমারাতে সন্ত্রাসী কার্যক্রমের অভিযোগে এজাহারভুক্ত আসামী আটক

গুইমারা প্রতিনিধি ॥

খাগড়াছড়ির গুইমারাতে সন্ত্রাসী কার্যক্রমের ঘটনায় দায়েরকৃত মামলার এজহারভুক্ত ১নং আসামী মো: নেজাম উদ্দিন (২৮) কে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার রাত ১১টার দিকে উপজেলার জালিয়াপাড়া থেকে তাকে আটক করা হয়। এলাকায় উচ্ছৃংখল ও সন্ত্রাসী কর্মকান্ডের ঘটনায় তার বিরুদ্ধে স্থানীয় আব্দুর রহিম বাদী হয়ে গুইমারা থানায় একটি মামলায় দায়ের করেন। মামলা নং-১, তারিখ ০৯-০৬-১৬।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানাযায়, সম্প্রতি জালিয়াপাড়াস্থ অসহায় আব্দুর রহিমের বাগান থেকে কাঁঠাল চুরি, মারধর ও বসত বাড়িতে হামলা ঘটনাকে কেন্দ্র করে মো: নেজাম উদ্দিন ও তার সঙ্গী (আরো ৬/৭জনের) বিরুদ্ধে গুইমারা থানায় বাদী হয়ে একটি মামলা দায়ের করেন আব্দুর রহিম। মামলার পর রাতে পুলিশ অভিযান চালিয়ে গুইমারা উপজেলার জালিয়াপাড়া থেকে মো: নেজাম উদ্দিনকে আটক করে। শুক্রবার দুপুরে তাকে খাগড়াছড়ি আদালতে প্রেরণ করা হয়। খাগড়াছড়ি বিচারিক আদালত আসামীর জামিন না মঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণ করেছে।

এদিকে আসামীকে আটকের পর স্থানীয় একটি মহলসহ নামধারী ২/১জন সাংবাদিক তাকে ছাড়িয়ে নেয়ার জন্য জোর তদবীর চালায়। অতপর ব্যর্থ হয়ে পুলিশ প্রশাসনের বিরুদ্ধে মনগড়া, মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রচার করে ঘটনাটিকে ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা চালায়।

এ বিষয়ে গুইমারা থানার এস.আই মো: মশিউর রহমান জানান, আটককৃতর বিরুদ্ধে এলাকায় গায়ের জোরে অন্যের বাগানের কাঁঠাল চুরি, প্রতিবাদ করায় মারধর ও বসত বাড়িতে হামলা করে ভাংচুরের ঘটনায় একটি মামলা হয়েছে। তবে আসামীকে গ্রেপ্তারের পর ছাড়িয়ে নিতে বেশ কজন ব্যক্তি তদবির করেন বলেও জানান পুলিশের এই কর্মকর্তা। পরে তারা ব্যর্থ হয়ে পুলিশ প্রশাসনের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচার করে ঘটনাটি ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা করছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন