ঘরে ফেরা গাজাবাসীর ওপর ইসরাইলি সেনাদের গুলি, ২ জন শহীদ

fec-image

অবরুদ্ধ গাজা উপত্যকার দক্ষিণাঞ্চল থেকে উত্তরের ঘরবাড়িতে ফেরার পথে ইহুদিবাদী ইসরাইলি সেনাদের গুলিতে অন্তত দুজন শহীদ এবং বেশ কয়েকজন আহত হয়েছেন।

হামাস ও ইসরাইলের মধ্যে চারদিনের যুদ্ধবিরত কার্যকর হওয়ার কয়েক ঘণ্টা পর গতকাল (শুক্রবার) গাজার খান ইউনুস ও রাফা শহরের মাঝখানে এই মর্মান্তিক ঘটনা ঘটে। এ সময় শত শত মানুষ নিজেদের ঘরবাড়িতে ফেরার চেষ্টা করছিলেন। আহত ব্যক্তিদের গাজার দেইর আল-বালাহ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ইসরাইলি বর্বর বাহিনী ফিলিস্তিনিদেরকে ঘরে ফেরার বিষয়ে হুঁশিয়ার করে বলছে, “যুদ্ধ শেষ হয়ে যায়নি।” ইসরাইলি সেনারা ফিলিস্তিনিদেরকে উত্তর গাজার ঘরবাড়িতে ফেরার চেষ্টা না করার জন্য সতর্ক করছে। তারা উত্তর গাজাকে “বিপজ্জনক যুদ্ধ এলাকা” বলে উল্লেখ করছে।

এদিকে, গাজার অধিবাসীরা জানিয়েছেন, উত্তর গাজায় না যাওয়ার জন্য লোকজনকে সতর্ক করতে ইসরাইল লিফলেট ফেলছে। এছাড়া, উত্তর গাজায় ফেরার চেষ্টা করছিলেন- এমন কিছু ব্যক্তির মাথার ওপর দিয়ে গুলি চালিয়েছে ইসরাইলি সেনারা।

যুদ্ধবিরতি কার্যকর হওয়ার আগ মুহূর্তে ইসরাইল যেসব ভবন ও অবকাঠামো ধ্বংস করেছে তার মধ্যে গাজা সিটির একটি হাসপাতাল রয়েছে। অন্যদিকে, ইসরাইলের দুটি গ্রামে সাইরেন বাজানো হয় যার মাধ্যমে সেখানকার লোকজনকে ফিলিস্তিন থেকে রকেট হামলার সতর্কতা দেয়া হয়।#

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইসরায়েল, গাজাবাসী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন