চকরিয়ায় জঙ্গিবাদ বিরোধী সমাবেশ

chakaria pic (rezaul karim) 16-4-17
চকরিয়া প্রতিনিধি
সন্ত্রাস  ও জঙ্গিবাদ নাশকতা প্রতিরোধ কমিটি চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়ন শাখার উদ্যোগে জঙ্গিবাদ বিরোধী এক সমাবেশ ১৬ এপ্রিল বিকাল ৪টায় জিদ্দাবাজার ষ্টেশন চত্ত্বরে অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহসভাপতি, সন্ত্রাস জঙ্গিবাদ ও নাশকতা প্রতিরোধ কমিটি চকরিয়া উপজেলা সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান জননেতা রেজাউল করিম বলেছেন, বিশেষ কোন ঐক্য নয়, সর্বজনতার ঐক্যের মাধ্যমেই বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে আগামীতে রাষ্ট্রীয় ক্ষমতায় আনতে পারে। যারা দলের ক্ষতি চয়, তৃণমূলের কোন নেতাকর্মীদের কোন মূল্যায়ন করেনা, যারা আওয়ামী লীগকে নিজের স্বার্থের জন্য ব্যবহার করে, তাদেরকে সাধারণ নেতাকর্মী ও জনগণ চিনে ফেলেছে। তাই সংগঠনকে কাউয়া মুক্ত করতে কাজ চালিয়ে যাওয়ার আহ্বান জানান।

রেজাউল করিম বলেন, প্রিয় মাতৃভূমি বাংলাদেশকে ধ্বংস করার জন্য এক শ্রেণির মৌলবাদী ও দেশদ্রোহী গোষ্টীর জঙ্গিবাদ উস্কানী নিয়ে সন্ত্রাস-নাশকতা ও হত্যাযজ্ঞ চালিয়েছে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ ও যোগ্য নেতৃত্বের কারণে আজ জঙ্গিবাদ  স্বমূলে  ধ্বংস হয়ে পড়েছে। কিন্তু তাতে নেতাকর্মীদের বসে থাকলে হবেনা। তারা যেন আবারো গজে উঠতে না পারে তার জন্য সর্বস্তরের নেতাকর্মীদের চোখ-কান খোলা রেখে সজাগ দৃষ্টি রাখতে হবে। তিনি সন্ত্রাস-জঙ্গিবাদ দমনে প্রশাসনের ভূমিকাকে সাধুবাদ ও ধন্যবাদ জানান।

লক্ষ্যারচর ইউনিয়ন সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিরোধ কমিটির সভাপতি সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান কবির হোসেনের সভাপতিত্বে, সদস্য সচিব আফসার উদ্দিন মাহমুদ ও পৌর কৃষকলীগের সদস্য সচিব আবদুল্লাহ আল ফারুক লোটাসের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান আলোচক ছিলেন জেলা আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক এবং সন্ত্রাস-জঙ্গিবাদ নাশকতা প্রতিরোধ কমিটি চকরিয়া উপজেলা সদস্য সচিব খালেদ মো. মিথুন, বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের প্রভাবশালী সদস্য এটিএম জিয়া উদ্দিন চৌধুরী জিয়া, জেলা আওয়ামী লীগের সদস্য মিজানুর রহমান, পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহবায়ক জামাল উদ্দিন জয়নাল, সহসভাপতি ও শ্রমিক নেতা ফজলুল করিম সাঈদী, সহসভাপতি আবু মুছা, যুগ্ম সম্পাদক ও সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম, পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সাংবাদিক জহিরুল ইসলাম, পৌরসভা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও পৌর কমিউনীটি পুলিশিংয়ের সভাপতি মো. ওয়ালিদ মিলটন, যুগ্ম সাধারণ সম্পাদক সেলিম উদ্দিন লিটন, উপজেলার বন ও পরিবেশ সম্পাদক সাহাব উদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, পৌর কৃষকলীগের সভাপতি সুলাল কান্তি সুশীল, লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রেজাউল করিম সেলিম, সাধারণ সম্পাদক খ ম আওরঙ্গজেব বুলেট, উপজেলা ছাত্রলীগের সভাপতি এম আরিফুল ইসলাম চৌধুরী, জেলা প্রজন্মলীগের আহবায়ক ইমতিয়াজ মাহমুদ ইমন, লক্ষ্যারচর ইউনিয়ন যুবলীগের সভাপতি ও কমিউনীটি পুলিশিংয়ের সভাপতি সাইকুল ইসলাম, কৃষকলীগ নেতা ও সাবেক শ্রমিক নেতা ডা. মো. জামাল উদ্দিন, পৌরসভা তরুণলীগের সভাপতি আবদুর রশিদ, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সোহেল রানা পারভেজ, ইউনিয়ন আওয়ামীলীগের প্রচার সম্পাদক আজাহার উদ্দিনসহ অঙ্গ সংগঠনের অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন