চকরিয়ায় নার্সারী ব্যবসায় সাংবাদিক সিরাজের ৪ লাখ টাকা আত্মসাতের অভিযোগ

চকরিয়া প্রতিনিধি:
চকরিয়ার প্রবীণ সাংবাদিক এসএম সিরাজুল হকের অংশিদার মূলে মালিকানাধীন গাছের নার্সারীর জন্য দেওয়া ৪ লক্ষাধিক টাকা আত্মসাত করেছে অপরাপর অংশিদার ও নার্সারীর পরিচালিকা। এনিয়ে সাংবাদিক সিরাজ বাদী হয়ে অভিযুক্ত ৩ জনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগে জানা গেছে, উপজেলার ফাসিয়াখালী ইউনিয়নের হাসেরদীঘি ঘোনারপাড়া এলাকায় অংশিদারমূলে নার্সারী করেন পৌরসভার ৮নং ওয়ার্ডের কোচপাড়া (হাজিয়ান কোচপাড়া) গ্রামের মরহুম আবদুল মজিদের পুত্র চকরিয়ার প্রবীণ সাংবাদিক, মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগ নেতা এসএম সিরাজুল হক।

ওই নার্সারীতে তার শেয়ারদার ছিলেন ফাসিয়াখালী ৯নং ওয়ার্ডের ছড়ারকুল (ঝড়ঝড়ি ব্রীজ) এলাকার মৃত ফজল করিমের পুত্র জসিম উদ্দিন ও পৌরসভা ৪নং ওয়ার্ডের মৃত চান মিয়ার পুত্র আবু তাহের নুরী এবং নার্সারী পরিচালিকা ছিলেন ফাসিয়াখালী ঘোনারপাড়া এলাকার মৃত মো: ইলিয়াছের স্ত্রী ফাতেমা বেগম। থানায় দেওয়া অভিযোগে ওই ৩জনকেই আত্মসাতে অভিযুক্ত করা হয়েছে।

সাংবাদিক সিরাজ তিনি জানান, গাছের নার্সারী ব্যবসায় অধিক লাভের কথা বলে প্রলোভন দেখিয়ে ব্যবসায় জড়িত করেন আবু তাহের নুরী। শুরুতে নার্সারীতে আবু তাহের নুরীর ১লাখ ১১হাজার টাকার নার্সারী চারা মজুদ আছে জানিয়ে তার কাছ থেকে প্রথম দফায় ৩১হাজার টাকা নিয়ে চুনতি থেকে নার্সারী চারা ক্রয় করেন। এরপর আরো ৫৩হাজার ৮শত টাকা প্রদান করেন নার্সারীর জন্য। এরপর মরিচ, বেগুন ও টমেটোর চারা উৎপাদনে পূর্বের দেওয়া টাকা সহ ২লাখ ৬৪হাজার টাকা প্রদান করেন অংশিদার ও পরিচালিকাকে।

চারা বিক্রির পর লভ্যাংশ থেকে তাকে মাত্র ৫২হাজার টাকা দেন অংশিদার ও পরিচালিকা ফাতেমা। পরে আরো ২লক্ষাধিক টাকার ম্যালেরিয়া, বেলজিয়াম চারা উৎপাদন করেন। ওই চারা বিক্রির সময় মাত্র ১২হাজার টাকা প্রদান করেন।

অভিযোগ উঠেছে, আবু তাহের নুরী ও পরিচালিকা ফাতেম বেগম তার সাথে কোনরূপ পরামর্শ না করে ৫০হাজার টাকার চারা বিক্রি করে নিরবে পকেটস্থ করেছে। নার্সারীর পরিচালিকাকে চাকুরী থেকে বিদায় দিয়েছে বলে আসলেও তার সাথে গোপন সখ্যতা রেখে নার্সারী থেকে লক্ষ লক্ষ টাকার চারা বিক্রি করে আত্মসাত করছে। যার কারণে লভ্যাংশতো দুরের কথা ব্যবসার জন্য দেওয়ায় ৪লক্ষাধিক টাকার কোন সন্ধান পযর্ন্ত মিলছে না।

সাংবাদিক সিরাজ প্রশাসনের কাছে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে অভিযুক্ত জসিম উদ্দিন,আবু তাহের নুরী ও ফাতেম বেগমের গ্রেফতার ও আত্মসাতকৃত টাকা উদ্ধারে হস্তক্ষেপ কামনা করেন। বর্তমানে অভিযোগটি থানার উপপরির্দক মো: আলমগীরের কাছে তদন্তাধীন রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন