চট্টগ্রামের বাড়ি থেকে পালানো তিন কিশোরীকে বান্দরবানে উদ্ধার

andarban pic-2, 19.5

স্টাফ রিপোর্টার:

চট্টগ্রাম থেকে নিখোঁজের তিনদিন পর বান্দরবানের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বুধবার রাতে ৩ কিশোরীকে উদ্ধার করেছে ডিবি পুলিশ। উদ্ধারকৃতরা হলেন, মিতু আক্তার সীমা (১৪), লিজা আক্তার (১৪) ও মোছা আরোহী আক্তার (১৩)।

বান্দরবানের পুলিশ সুপার মিজানুর রহমান জানান, গত ১৬ মে চট্টগ্রামের ৬ষ্ঠ শ্রেণির তিন বান্ধবী বাসা থেকে ৬২ হাজার টাকা নিয়ে অভিবাবকদের না জানিয়ে বাসা থেকে বের হয়ে যায়। তারা এই তিন দিনে কক্সবাজার হয়ে বান্দরবানের বিভিন্ন পর্যটন এলাকা ঘুরে রেড়াতে থাকে এবং হোটেল বদলাতে থাকে। তাদের সাখে বখাটে টমটম চালক থাকায় পুলিশের সন্দেহ আরো বেড়ে যায়। তাদের কোনো খবর না পেয়ে তাদের বাবা-মা ওই দিনই সিএমপির ইপিজেড থানায় জিডি দায়ের করেন।

পুলিশ জানায়, ৩ কিশোরীর চলাফেরা সন্দেহজনক হওয়ায় বান্দরবানের পুলিশ কয়েকটি স্থানে অভিযান চালিয়ে স্থানীয় বখাটের কবল থেকে তাদের উদ্ধার করে। তিন কিশোরী দু‘দিন কক্সবাজারে বেড়িয়ে বান্দরবানে বেড়াতে আসে।

এদিকে, ওই কিশোরীদের তাদের অভিবাবকদের কাছে তুলে দেয়ার কথা হয়েছে বলে জানা গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে বান্দরবান পুলিশ সুপার মিজানুর রহমান নিজের মতামত ব্যক্ত করে বলেন, ‘তিনটি কিশোরী মেয়েকে উদ্ধার করে তনুর পরিণতি ঠেকালো বান্দরবান পুলিশ। এদের মতো কেউ যেন বিপদ ডেকে নিয়ে না আনে। প্রতিটি বাবা-মায়েদের তাদের শিশু/কিশোর সন্তানদের সব সময় আদর, শাসন ও পর্যবেক্ষণ করা উচিত।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন