জনপ্রতিনিধিদের সততা ও নিষ্ঠার সাথে জনগণের সেবায় কাজ করতে হবে: উপজেলা চেয়ারম্যান রিয়াজুল আলম

reaz ul alam 21 aug pic (01) (1) copy

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের রামুতে পৃথক সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ বিষয়ক, মাসিক আইন-শৃঙ্খলা ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার রামু উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।  এতে রামু উপজেলার নবনির্বাচিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদেরকে উপজেলা পরিষদ ও প্রশাসনের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

পৃথক দুই সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনাকে হত্যা করে বাংলাদেশ আওয়ামীলীগকে নিশ্চিহ্ন করে দেওয়ার উদ্দেশ্যে বিএনপি-জামায়াত আওয়ামীলীগের শান্তিপূর্ণ সমাবেশে হামলা চালিয়েছিল। আজ সেই ভয়াবহ ২১ আগষ্ট।

এদিনে যারা শহীদ হয়েছে তাদের আত্মার মাগফেরার কামনা করে প্রধান অতিথি বলেন,  সন্ত্রাসীরা বার বার চেষ্টা করেছে জননেত্রী শেখ হাসিনাকে হত্যা করে এ দেশকে জঙ্গিবাদী রাষ্ট্রে পরিণত করার। এ ধারাবাহিকতা এখনও অব্যাহত আছে। কিন্তু তাদের সেই চেষ্টা সফল হবে না। রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম আরো বলেন, জনপ্রতিনিধিদের প্রধান উদ্দেশ্য জনগণের সেবা করা। তাই জনগণের প্রত্যাশা পুরণে রামু উপজেলার সকল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সদস্যদের আন্তরিক ভাবে কাজ করে যেতে হবে।

এতে সভাপতিত্ব করেন রামু উপজেলা নির্বাহী অফিসার বেগম সেলিনা কাজী। নবনির্বাচিত চেয়ারম্যানদের মধ্যে ফতেখাঁরকুলের ফরিদুল আলম, চাকমারকুলের নুরুল ইসলাম সিকদার, খুনিয়া পালং এর আব্দুল মাবুদ, কাউয়ারখোপের মোস্তাক আহাম্মদ, ঈদগড়ের ফিরোজ আহাম্মদ ভুট্টো, গর্জনিয়ার সৈয়দ নজরুল ইসলাম, দক্ষিণ মিঠাছড়ির ইউনুছ ভুট্টো, জোয়ারিয়ানালার কামাল শামসুদ্দিন প্রিন্স, রাজারকুলের মুফিজুর রহমান মুফিজ, রশিদ নগরের এমপি শাহ আলম, কচ্ছপিয়ার আবু মোহাম্মদ ইছমাইল নোমান বক্তব্য রাখেন।

এতে আরো বক্তব্য রাখেন, রামু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলী হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াছমিন, মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল হক, ডেপুটি কর্মান্ডার রনধির বড়ুয়া, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাবুল শর্মা, রামু উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা আব্দুল মান্নান, উপজেলা এলজিইডি প্রকৌশলী বিশ্বজিৎ দত্ত, মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন ইসলাম, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. রূপেন চাকমা, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জসিম উদ্দিন মো. ইউসুফ, মৎস্যবিদ আব্দুল্লাহ আল মামুদ, জনস্বাস্থ্য প্রকৌশলী মাহাবুব, সমবায় কর্মকর্তা সেলিম, সমাজ সেবা কর্মকর্তা বোরহান উদ্দিন, পল্লী উন্নয়ন কর্মকর্তা ইয়াছিন আরাফাত, যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর রহমান, প্রকল্প বাস্তবায়ক কর্মকর্তা জুবায়ের হোসেন, আবাসিক প্রকৌশলী অশোক কুমার দাশ, উপজেলা সহকারী শিক্ষা অফিসার শিবলু দাশ, রামু কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা শামসুল হক, ওলামালীগের সভাপতি নুরুল আজিম, ইসলামী ফাউন্ডেশনের সুপার ভাইজার সাইফুদ্দিন খালেদ, রামু থানার সেকেন্ড অফিসার স্বপন বড়ুয়া, আওয়ামীলীগ নেত্রী আফসানা জেসমিন পপি, আনসার ভিডিপি কর্মকর্তা ফরিদ আলম, ৫০ বিজিবি’র সুবেদার ইদ্রিচ আলী, মরিচ্যা চেকপোস্টের সুবেদার সেলিম রানা, পরিসংখ্যান অফিসার (ভারপ্রাপ্ত) আব্দুল আজিজ, ঈদগড় রেঞ্জ কর্মকর্তা এমদাদুল হক, ৩৪ বিজিবি’র সুবেদার নুরুল আমিন।

 

অপরদিকে কক্সবাজারের রামু উপজেলা দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম বলেছেন নির্বাচিত জনপ্রতিনিধিদের ত্যাগ, সততা ও নিষ্ঠার সাথে জনগণের সেবায় আত্মনিয়োগ করতে হবে। তিনি দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নকে ডিজিটাল ইউনিয়নে রূপান্তর করতে সার্বিক সহযোগিতারও আশ্বাস দেন। রবিবার দক্ষিণ মিঠাছড়ি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে নব-নির্বাচিত চেয়ারম্যান ইউনুছ ভুট্টোর সভাপতিত্বে ও মাষ্টার জামাল হোসাইন চৌধুরীর সঞ্চালনায় এ অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন মাষ্টার রাহমত উল্লাহ, মোহাম্মদ হোছেন, আজিজুল হক, ফরিদুল আলম, আবু তাহের, মোজাহের মিয়া, মোহাম্মদ খলিল, মৌলানা কলিম উল্লাহ, মৌলানা ফরিদুল আলম, আবছার কামাল, মহিলা সদস্য মিনুন নাহার, রাশেদা বেগম, শাকিলা সুলতানা প্রমূখ।

 

এছাড়াও একই দিন রামু উপজেলার রশিনগর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মেম্বারদের দায়িত্ব গ্রহণ, অভিষেক অনুষ্ঠান, দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম। তিনি সেখানে বলেছেন, রশিদনগরবাসীর পাশে আমি সবসময় আছি ও থাকব। তিনি দলমত নির্বিশেষে সকল জনপ্রতিনিধিদের জনগণের সেবা করার আহবান জানান। রশিদনগর ইউনিয়ন পরিষদ চত্বরে নবনির্বাচিত চেয়ারম্যান এম.ডি শাহ আলমের সভাপতিত্বে ও সচিব নুরুল কাদের এর সঞ্চালনায় এ অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সভায় প্রধান আলোচক ছিলেন, রামু উপজেলা নির্বাহী অফিসার বেগম সেলিনা কাজী। বিশেষ অতিথি ছিলেন, রশিদনগরের বিশিষ্ট আলেমে দ্বীন মৌঃ আব্দুল গণি নূরী প্রমূখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন