র‌্যাবের অভিযান

টেকনাফে মাদক কারবারির খাটের নিচ থেকে ১০ কোটি টাকার আইস উদ্ধার

fec-image

কক্সবাজারের টেকনাফের হারিয়াখালী এলাকায় অভিযান চালিয়ে ১০ কোটি টাকা মূল্যমানের ২ কেজি অবৈধ মাদক ক্রিস্টাল মেথ (আইস) এর চালানসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা।

আটককৃত মাদক ব্যবসায়ী টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের ৩নং ওয়ার্ড হারিয়াখালীর মৃত আমির হোছাইনের ছেলে আহমদ হোছন (২১)।

কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, শনিবার (২ ডিসেম্বর) সকাল ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর আভিযানিক দল, ক্রিস্টাল মেথ নামক মাদক কারবারি চক্র পার্শ্ববর্তী দেশ থেকে মাদকের চালান নিয়ে টেকনাফ থানাধীন সাবরাং ইউনিয়নের হারিয়াখালী এলাকায় অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, সিপিসি-২ হোয়াইক্যং ক্যাম্পের আভিযানিক দল একটি মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে ঐ এলাকার মসজিদুল ওয়াহাবের পূর্বপাশে জনৈক আমির হোসাইনের বসতঘরের সামনে উপস্থিত হলে র‌্যাবের আভিযানিক দলের উপস্থিতি বুঝতে পেরে দৌড়ে পালানোর চেষ্টাকালে কক্সবাজার কেন্দ্রিক আইসের চালানটির মূলহোতা আহমদ হোছনকে আটক করা হয়। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটককৃত আহমদ হোছনকে জিজ্ঞাসাবাদে তার বসতঘরের ভিতর শয়ন কক্ষের খাটের নিচে ক্রিস্টাল মেথ বা আইস রয়েছে বলে স্বীকার করে। তার দেয়া তথ্যের ভিত্তিতে বিধি মোতাবেক বসতঘর তল্লাশি করে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় সর্বমোট ২ কেজি ক্রিস্টাল মেথ (আইস) উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় ১০ কোটি টাকা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত যুবক পার্শ্ববর্তী দেশ থেকে মাদক চোরাচালানের সাথে সম্পৃক্ততার বিষয়ে তথ্য প্রদান করে। সে টেকনাফ এলাকার একজন কুখ্যাত মাদক ব্যবসায়ী এবং দীর্ঘদিন যাবত মাদক চোরাচালানের সাথে জড়িত। সে পার্শ্ববর্তী দেশের মাদক চোরাচালান চক্রের যোগসাজশে দেশে অবৈধ মাদক আইস চোরাকারবারির সাথে জড়িত। আটককৃত মাদক ব্যবসায়ী পার্শ্ববর্তী দেশের মাদক সিন্ডিকেটের সাথে সার্বিক সমন্বয় সাধনের মাধ্যমে আইসের চালান বাংলাদেশে নিয়ে আসে এবং এই সকল মাদকের চালান বিভিন্ন উপায়ে এজেন্টদের মাধ্যমে কক্সবাজারসহ দেশের বিভিন্ন স্থানে পৌঁছে দেয় বলে জানা যায়।

তিনি আরো জানান, উদ্ধারকৃত মাদকসহ আটক যুবকের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: টেকনাফ, মাদক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন