টেকনাফে মোটরসাইকেল দূর্ঘটনা উদ্বেগজনক হারে বাড়ছে: ২ দিনে আহত ২০

টেকনাফ প্রতিনিধি:
সীমান্ত উপজেলা টেকনাফে ইয়াবা ব্যবসার বদৌলতে দামী মোটর সাইকেলের সংখ্যা অস্বাভাবিক বৃদ্ধির পাশাপাশি বেপরোয়া গাড়ি চালানোর কারণে দূঘর্টনাও উদ্বেগজনক হারে বাড়ছে। গত ২ দিনে মোটর সাইকেলে দূঘর্টনার শিকার হয়ে শুধু টেকনাফ হাসপাতালেই ২০ জন আহত আরোহী, চালক ও পথচারী চিকিৎসা নিয়েছে বলে জানিয়েছেন টেকনাফ হাসপাতালের কর্তৃপক্ষ।

এদিকে টেকনাফের সর্বত্র মুখে মুখে ছড়িয়ে পড়েছে জনপ্রিয় প্রবাদ -“ ইয়াবার গরমে- গাড়ি হাঁকে চরমে”। এ প্রবাদটি টেকনাফ উপজেলার জন্য একেবারে খাঁটি। একটি পৌরসভা ও ৬টি ইউনিয়ন নিয়ে টেকনাফ উপজেলা। পুরো উপজেলায় আগে মোটর সাইকেলের সংখ্যা ছিল খুবই নগন্য। আর বর্তমানে ইয়াবা ব্যবসার বদৌলতে প্রত্যেক গ্রামেই নামীদামী কয়েক’শ মোটর সাইকেল রয়েছে। এসব গাড়ি হাঁকায় বেশীরভাগই ওঠতি যুবক। অত্যন্ত বেপরোয়া এদের গাড়ি চালানো । ফলে অহরহই ঘটছে দূর্ঘটনা।

আবার এসব মোটর সাইকেল নাম্বারবিহীন। কিছু কিছু গাড়িতে নাম্বার প্লেট থাকলেও তা ভূয়া। কিন্তু প্রশাসন এ ব্যাপারে রহস্যজনক নির্বিকার। টেকনাফ উপজেলা আইনশৃংখলা এবং চোরাচালান প্রতিরোধ ট্রাস্কফোর্স কমিটির সভায় একাধিকবার এ ব্যাপারে আলোচনা হলেও কাজের কাজ কিছুই হয়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন