টেকনাফ ও উখিয়ায় আরও ২১৯ পরিবার পেলো দলিলসহ ঘর

fec-image

কক্সবাজারের টেকনাফে ৬৪ পরিবার ও উখিয়ায় ১৫৫ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার মুজিব বর্ষের দলিলসহ ঘর হস্তান্তর করা হয়েছে।

বুধবার (৯ আগস্ট) সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধনী অনুষ্ঠানে টেকনাফ উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা প্রশাসক মো. শাহীন ইমরান। টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামানের সভাপতিত্বে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. এরফানুল হক চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, টেকনাফ পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবদুর রহমান বদি, উপজেলা চেয়ারম্যান নুরুল আলম, জেলা পরিষদ সদস্য জাফর আহমদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আকতার মিলি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল বশর, সাধারণ সম্পাদক মাহবুব মোরশেদ, বীর মুক্তিযোদ্ধা জহির হোসেন এমএ প্রমুখ।

এসময় জনপ্রতিনিধি, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ, গণ্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক ও ভূমিহীন-গৃহহীন পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় চতুর্থ পর্যায়ে (২ ধাপ) টেকনাফ উপজেলার ৬৪টি ঘরসহ মোট ৫২৩ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারে মাঝে প্রধানমন্ত্রীর উপহারের ঘর হস্তান্তর করা হয়েছে। এর আগে টেকনাফ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করেছেন। অনুষ্ঠান শেষে ভূমিহীন-গৃহহীন পরিবারের সদস্যদের মাঝে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করার সময় প্রতিজনকে নগদ ৫০০ টাকা করে দেন সাবেক এমপি আবদুর রহমান বদি।

স্বপ্নের ঘরে উঠল উখিয়ার ১৫৫ পরিবার
চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে ভুমি ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদানের মাধ্যমে উখিয়া উপজেলাকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত উপজেলা করা হয়ছে। বুধবার (৯ আগস্ট ) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘর হস্তান্তর অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি সংযুক্ত হয়ে সারাদেশে একযোগে উদ্বোধন করেন। এর পর পরই উখিয়া উপজেলা প্রশাসনের অডিটোরিয়ামে উখিয়ার হলদিয়া পালং ইউনিয়নে ১৩৫টি ও , রত্নাপালং ইউনিয়নে ২০টি সহ মোট ১৫৫ পরিবারের মাঝে নতুন ঘরের দলিল ও চাল, ডাল, তেলসহ বিভিন্ন ধরনের উপহার সামগ্রী উপকার ভোগীদের হাতে হস্তান্তর করেন উখিয়া উপজেলা প্রশাসন।

এই সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জাহিদ ইকবাল। তিন বলেন, মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে উখিয়া উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ পর্যায়ের ৬৬৩ টি গৃহ নির্মাণ ও হস্তান্তরের মধ্যে দিয়ে উখিয়া উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত করা হয়েছে। এর পরেও যদি কেউ ভূমিহীন গৃহহীন থাকে তাদের জন্যও ভূমি-ঘর বরাদ্দ দেওয়া হবে।

উপস্থিত ছিলেন, উখিয়া উপজেলা( ভারপ্রাপ্ত) নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার ভূমি সালেহ আহমেদ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন নেছা বেবী, উখিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড বাবু পরিমল বড়ুয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল মামুন, হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও উপকার ভোগীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়া, ঘর, টেকনাফ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন