টেকনাফ রোহিঙ্গা টালের ৬ কোটি টাকার শেড নির্মাণের ঠিকাদার তালিকাভূক্ত ইয়াবা ব্যবসায়ী

টেকনাফ প্রতিনিধি :

টেকনাফে এনজিও সংস্থা মুসলিম এইড’র অর্থায়নে নির্মিত রোহিঙ্গা টালের ৮’শ শেড নিমার্ণের ঠিকাদার মো: আলম স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন তালিকাভূক্ত ইয়াবা ব্যবসায়ী। সে হ্নীলা ইউনিয়নের পূর্বলেদার লাল মিয়ার পুত্র। মোঃ আলমসহ তার আত্মীয় স্বজনরা দীর্র্ঘদিন ধরে ইয়াবা ব্যবসায় জড়িত রয়েছে।

সম্প্রতি পুলিশের হাতে ধর্ষণ মামলায় আটক হয়েছেন তার ভাই ফরিদ আলম, মানবপাচার মামলায় পলাতক রয়েছেন মুফিজ আলম, ইয়াবা তালিকাভূক্ত অপর ভাই জাফর আলম রয়েছেন আত্মগোপনে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় প্রণীত তালিকায় পূর্ব লেদার তালিকায় তাদের ৪জনের নাম রয়েছে।

এদিকে মুসলিম এইড ও মো: আলমের বিরুদ্ধে ৬ কোটি টাকা লুটপাটের অভিযোগও উঠেছে। তার অপকর্ম ঢাল দেওয়ার জন্য রোহিঙ্গা ক্যাম্পে প্রভাব কাটিয়ে যেমন ইচ্ছা তেমন করে যাচ্ছে। সরকার রোহিঙ্গাদের অন্যত্রে সরানোর উদ্যোগ গ্রহণ করলেও মুসলিমএইড ৬ কোটি টাকার শেড নিমার্ণের কাজ তড়িঘড়ি করে করায় রোহিঙ্গা অনুপ্রবেশ বৃদ্ধি উৎসাহিত হচ্ছে বলে অভিযোগ করেছে রোহিঙ্গা প্রতিরোধ কমিটির সভাপতি মোজাম্মেল হক।

জানা গেছে, কয়েক বছর আগেও মো: আলম ও তার ভাইয়েরা কোন রকম জীবনযাপন করলেও ইয়াবা ব্যবসার বদৌলতে তারা এখন শতকোটি টাকা ও বিলাসবহুল বাড়ী মালিক।

এব্যাপারে মুসলিম এইডের এডমিন সরওয়ার আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এ বিষয়ে আমি দায়িত্বশীল নয়, উর্ধতন মহলের সাথে যোগাযোগ করুন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন