‘তিন পার্বত্য জেলায় ২০ লাখ চারা বিতরণের ঘোষণা’

fec-image

কৃষি মন্ত্রী কৃষিবিদ ড. মো. আব্দুর রাজ্জাক, এমপি বলেন, পার্বত্য এ জেলায় বৈচিত্র্যময় সম্ভাবনা রয়েছে। এ সম্ভাবনাকে বাস্তবে কাজে লাগিয়ে আমরা এখানকার উৎপাদিত কাজু বাদাম, কফি, আনারস, আমসহ বিভিন্ন ফল-ফলাদি বাইরে রপ্তানি করবো। সোনার বাংলাদেশ হিসেবে গড়তে হলে কৃষিকে সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে।

বুধবার (৫ এপ্রিল) বিকেল সাড়ে ৪টায় খাগড়াছড়ির ভাইবোনছড়ার মিলেনিয়াম হাইস্কুল মাঠে কাজুবাদাম ও কফি গবেষণা উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের আওতায় বিভিন্ন কার্যক্রম পরিদর্শন ও কৃষক সম্মেলনে কৃষিমন্ত্রী এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী তিন পার্বত্য জেলায় কৃষকদের মাঝে ২০ লাখ চারা বিতরণের করার ঘোষণা দেন।

খাগড়াছড়িতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে কাজুবাদাম ও কফি গবেষণা, উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের আওতায় স্থাপিত কাজুবাদাম ও কফি প্রদর্শনী এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নাধীন অন্যান্য প্রকল্পের কার্যক্রম পরিদর্শন ও কৃষক সমাবেশ উপলক্ষে মিলেনিয়াম ভাইবোনছড়া উচ্চ বিদ্যালয়ে প্রাঙ্গণে কৃষিমন্ত্রণালয়ের সচিব ওয়াহিদা আক্তারের সভাপতিত্বে কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন কৃষি মন্ত্রী।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, এমপি; খাদ্য মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার, এমপি; ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি; সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা, খাগড়াছড়ি জেলা পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী (অপু), জেলা প্রসাশক মো. সহিদুজ্জামান, জেলা পুলিশ সুপার নাইমুল হক,
বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বাদল চন্দ্র বিশ্বাস জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক কিশোর কুমার মজুমদার প্রমুখ।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কৃষি, চারা, পার্বত্য
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন