থাইল্যান্ডে সরকারী সফর করলেন বান্দরবানের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হামিদুল হক

444

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

বান্দরবান জেলার  প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, ঘুমধুমের কৃতি সন্তান ও তুমব্রু সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হামিদুল হক থাইল্যান্ডে সরকারী সফর শেষে দেশে ফিরেছেন। এর আগে তিনি শিক্ষাগত যোগ্যতা, প্রশিক্ষণ, অভিজ্ঞতা, দক্ষতা, বিদ্যালয়ে নিয়মিত উপস্থিতি, শ্রেণীকক্ষে সুনিপুণ শিক্ষাদান, ছাত্রদের হোম ভিজিট, শিক্ষামূলক প্রকাশনার মূল্যায়নের ভিত্তিতে তাকে ২০১৬ সালে বান্দরবান জেলার শ্রেষ্ঠ প্রাথমিক শিক্ষক হিসেবে নির্বাচিত করা হয়।

২ ডিসেম্বর প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সচিব (এডমিন) আলা উদ্দিন আল আজাদ নেতৃত্বে সারাদেশ থেকে জেলা ও বিভাগীয় পর্যায়ে যোগ্যতা সম্পূর্ণ ১৪ জন শিক্ষকের মধ্যে হামিদুল হক একজন।

৩-৯ ডিসেম্বর থাইল্যান্ডে সরকারী এ সফরে তিনি প্রাথমিক শিক্ষা ব্যবস্থাপনা পরিচালিত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শণ, শিক্ষার মানোন্নয়ন শীর্ষক কর্মশালায় অংশ গ্রহণ ও প্রাথমিক গণশিক্ষায় গবেষণা মুলক জার্নাল তৈরীতে সরেজমিনে বিভিন্ন স্কুলের শিক্ষক, কর্মচারী, ছাত্রছাত্রীদের সাথে সরাসরি কথা বলেন।

৭ ডিসেম্বর ব্যাংকক শহরের বিখ্যাত “Anuban Samsen School G “Primary education in Thailand” শীর্ষক একটি Session এ অংশ নেন। ওই স্কুলে মোট ৬১ জন শিক্ষক এবং ১২০০ শিক্ষার্থী রয়েছে। এছাড়াও ৮ডিসেম্বর থাইল্যান্ডের ব্যাংকক শহরের অদূরে  “So Rao Donsake school” পরিদর্শনসহ দর্শণীয় স্থান পরিদর্শণ করেন তিনি।

প্রধান শিক্ষক হামিদুল হক এক প্রতিক্রিয়ায় সরকারী সফরে থাইল্যন্ডের শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শণসহ কর্মশালায় অংশ নিতে পারায় উপজেলা শিক্ষা অফিসার আবু আহমদসহ উর্দ্ধতন শিক্ষা বিভাগ, শিক্ষক সমাজের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সফরে অর্জীত শিক্ষা প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে ছড়িয়ে দেওয়ার আপ্রাণ চেষ্টা করবেন বলেও জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন