দীঘিনালায় শান্তিচুক্তির ২৫ বছর পূর্তি উপলক্ষে শোভাযাত্রা, শীতবস্ত্র বিতরণ ও চিকিৎসাসেবা প্রদান

fec-image

খাগড়াছড়ির দীঘিনালায় পার্বত্য শান্তিচুক্তির ২৫ বছর পূর্তি উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২ ডিসেম্বর) সকালে দীঘিনালা জোনের উদ্যোগে এ শোভাযাত্রার আয়োজন করা হয়।

শোভাযাত্রায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানটির উদ্ধোধন করেন দীঘিনালা জোনের ভারপ্রাপ্ত জোন অধিনায়ক মেজর মুহিত ইবনে জামান খান। শোভাযাত্রাটি কবাখালী বাজার থেকে শুরু হয়ে বোয়ালখালী বাজার প্রদক্ষিণ শেষে দীঘিনালা জোন সদরে গিয়ে শেষ হয়।

এসময় বাচা মেরুং সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। সেখানে ৩শত জন রোগীর চিকিৎসাসেবা সহ বিনামূল্যে ঔষধ সামগ্রী প্রদান করা হয়। পাশাপাশি জারুলছড়ি এলাকায় ২শত জন অসহায় গরীব দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ কাশেম, ক্যাপ্টেন এমএ মোমেন শিহাব, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সীমা দেওয়ান, বোয়ালখালী বাজার পরিচালনা কমিটির সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মোহাম্মদ জসিম, দীঘিনালা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম রাজু, ১নং মেরুং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহামুদা বেগম লাকী, ৪নং দীঘিনালা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রজ্ঞান জ্যাতি চাকমা, ২নং বোয়ালখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং জেএসএস (এমএন লারমা) উপজেলা কমিটির সাধারণ সম্পাদক চয়ন বিকাশ চাকমা, ৫নং বাবুছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সন্তোষ জীবন চাকমা, বাজার চৌধুরী জেসমিন চাকমা, কবাখালী বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মফিজুর রহমান মফিজ প্রমুখ।

উল্লেখ্য, শান্তিচুক্তির রজতজয়ন্তীর দিনে কবাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছবি আঁকা প্রতিযোগিতা এবং শিক্ষা সহায়ক সামগ্রীও বিতরণ করা হয় । অনুষ্ঠানে সর্বমোট ৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার প্রদানসহ সকল শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়ক সামগ্রী বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: দীঘিনালা, শান্তিচুক্তি, শোভাযাত্রা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন