নদীর পানিতে ডুবে যাওয়া বিজিবি’র সেই রাইফেলস উদ্ধার

20160919_091610-copy

থানছি প্রতিনিধি:

বান্দরবানের সাংগু নদীর স্রোতে ইঞ্জিন বোট উল্টে বিজিবি’র রাইফেলস নদীতে পড়ে যাওয়া অস্ত্র উদ্ধার করা হয়েছে। সোমবার স্থানীয় ইউপি মেম্বার ক্রানিংঅং মারমার সহযোগীতায় অস্ত্রটি নদী থেকে উদ্ধার করতে সক্ষম হয়।

জানা যায়, ছোটমধক  পুনিয়া পাড়া বিজিবি ক্যাম্প থেকে থানছি বলিপাড়া ব্যাটালিয়ানে সাংগু নদীর পথে আসার সময় রবিবার দুপুর ২ ঘটিকায় তিন্দু বাজারে নিচে ক্যাইডংসে চং নামক স্থানে পৌঁছলে ইঞ্জিন চালিত বোট উল্টে  বিজিবি’র সদস্য একটি অস্ত্রসহ রাইফেল ম্যাগজিন ও গোলাবারুদ পানিতে ডুবে যায়। খবর পেয়ে ৩৩ ব্যাটালিয়ান বলিপাড়া জোনে জোনাল কমাল্ডিং অফিসার লে: কর্নেল হাবিবুর রহমান (এনডিসিপিএসসি)’র নেতৃত্বে উদ্ধার প্রক্রিয়া শুরু করে এতে স্থানীয় ইউপি চেয়ারম্যান মংপ্রুঅং মারমা ও ইউপি মেম্বার এর সহযোগীতায় সোমবার সকাল ৯ ঘটিকায় সাংগু নদী থেকে উদ্ধার করা হয়।

প্রত্যক্ষদর্শী, বিজিবি ও গোয়েন্দা  সূত্রে জানা যায়, ছোটমধক পুনিয়াপাড়া বিজিবি ক্যাম্প থেকে নায়েক আসলাম’র নেতৃত্বে ১৫জন সদস্য নিয়ে থানছি উপজেলা সদরে বলিপাড়ায় ৩৩ ব্যাটালিয়ান জোনে উদ্দেশ্যে সকাল ১০ ঘটিকায় ছোটমধক ক্যাম্প থেকে ৫ জন করে ৩টি ইঞ্জিন বোট নিয়ে আসছিল। বেলা ২ ঘটিকার সময় তিন্দু ক্যাম্প থেকে অতিরিক্ত ১জন সদস্য আনা হলে তিন্দু ক্যাম্প অতিক্রম করার মূহুর্তে  ক্যাইডংসে চং এর পৌঁছলে এ দূর্ঘটনা ঘটে ।  তবে বিজিবি কোন সদস্য হতাহত হয়নি ।

এদিকে ডুবে যাওয়ার অস্ত্র উদ্ধারে চট্টগ্রামে ডুবরিয়া মোহাম্মদ সাইফুল ইসলাম, হামিদুর, প্রনব বড়ুয়া, মোরশেদ এর নেতৃত্বে  বান্দরবান  জেলা ফায়ার সার্ভিস ইনচার্জ রণধীর দত্ত এর নেতৃত্বে ৫ সদস্যসহ মোট ৯ সদস্য সোমবার  ভোর ৬টায় অস্ত্র উদ্ধারে স্বক্রিয় ভূমিকা রাখছিলেন ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন