নাইক্ষ্যংছড়ি বিএনপির ত্রি-বার্ষিক কাউন্সিল সম্পন্ন

unnamed 1

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:
বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়িতে বিএনপির ত্রি-বার্ষিক কাউন্সিল সম্পন্ন হয়েছে। বিএনপি সভাপতি সাচিং প্রু জেরী বলেছেন ‘‘অবৈধ আওয়ামী সরকারের দুঃশাসনে চরম অতিষ্ঠ হয়ে জাতি মুক্তির পথ খুঁজছে। তারা জনগণের ভোটে নির্বাচিত নয় বিধায় জনগণের প্রতি তাদের কোন দরদ নেই।

অবৈধ পথে ক্ষমতার মসনদ আকড়ে থাকতেই আওয়ামী লীগ স্বাধীনতা ও সার্বভৌমত্বকে বিপন্ন করে তুলেছে। বাকশালীদের কালো থাবায় গনতন্ত্র আজ নির্বাসনে। এই অবস্থায় বান্দরবান জেলা বিএনপির সকল আন্দোলন সংগ্রামের সুতিকাগার নাইক্ষ্যংছড়ি উপজেলা বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলন একটি মাইলফলক। হাজার হাজার নেতাকর্মীরা এই সম্মেলনের মাধ্যমে এখানকার মাটিকে দুর্জয় ঘাটিতে পরিণত করতে পারবে বলে আশা করি।

তিনি শুক্রবার জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলা বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। উপজেলা বিএনপি সভাপতি নুরুল আলম কোম্পানীর সভাপতিত্বে উপজেলা সদরের বিছামারা এলাকায় এ সম্মেলন অনুষ্ঠিত হয়। দুপুর দু’টায় সম্মেলন শুরু হওয়ার প্রাক্কালে উপস্থিত অতিথিবৃন্দ সম্মিলিত কন্ঠে জাতীয় সংগীত গেয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন।
unnamed 2
বিএনপি নেতা মো: কামাল উদ্দিনের উপস্থাপনায় অনুষ্ঠিত সম্মেলনের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন মৌলানা নুরুল হাসান। এছাড়াও সম্মেলনে দেশব্যাপী জুলুম নির্যাতনে নিহত নেতাকর্মীদের স্মরণে শোক প্রস্তাব করা হয়। সম্মেলনে তৃণমুলের কাউন্সিলরদের প্রস্তাবে সভাপতি পদে নুরুল আলম কোম্পানী, সাধারণ সম্পাদক পদে মো: কামাল উদ্দিন ও সাংগঠনিক সম্পাদক পদে নুরুল কাশেম নির্বাচিত হন। ফলাফল ঘোষণা করেন জেলা বিএনপির সভাপতি সাচিং প্রু জেরী। পুরো নির্বাচন প্রক্রিয়া পর্যবেক্ষন করেন স্থানীয় সাংবাদিকরা।

দু’টি অধিবেশনে সম্পন্ন হওয়া সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে বান্দরবান জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও দৈনিক সচিত্র মৈত্রী সম্পাদক অধ্যাপক ওসমান গণি বলেন, জিয়ার সৈনিকদের উপস্থিতিতে নাইক্ষ্যংছড়ি উপজেলা বিএনপির এই প্রানবন্ত কাউন্সিল প্রমাণ করে নাইক্ষ্যংছড়ি বিএনপির অন্যতম দুর্জয় ঘাটি। আজকে নির্বাচিত কমিটির নেতৃত্বে আগামীতে সকল আন্দোলন সংগ্রাম সফলের মাধ্যমে নাইক্ষ্যংছড়ি বিএনপির ইতিহাসের গৌরবোজ্জল অতীতের আবহমান ধারাকে অব্যাহত রাখার দীপ্ত শপথ নিতে হবে।

এছাড়াও কাউন্সিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বান্দরবান জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও আইনজীবী ফোরামের আহবায়ক কাজী মহতুল হোসেন যত্ন, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক মুজিবুর রশিদ, জেলা যুবদলের যুব বিষয়ক সম্পাদক মশিউর রহমান মিঠন, জেলা সেচ্ছাসেবকদলের আহবায়ক জাহাঙ্গীর আলম, বাইশারী ইউনিয়ন বিএনপি সভাপতি মনিরুল হক, মো: কামাল উদ্দিন, নুরুল কাশেম প্রমূখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন