নাইক্ষ্যংছড়ি সদর ও দোছড়ি ইউপির একটি  ওয়ার্ডে উপ-নির্বাচন ৩১ অক্টোবর

tafsil-copy

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার দোছড়ি ইউনিয়নে স্থগিত হওয়া একটি ওয়ার্ডসহ সদর ইউপির উপ নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার ভোট গ্রহণের সময় নির্ধারণ করে দেশের মোট ৪০৭ ইউপির সাথে এ তফসিল ঘোষনা করা হয়েছে। তবে এদিন দুপুর নাগাদ এ সংক্রান্ত কোন চিঠি পায়নি বলে জানান নাইক্ষ্যংছড়ি নির্বাচন কর্মকর্তা অরুণ উদয় ত্রিপুরা।

নির্বাচন কমিশনের ওয়েবসাইটে ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং অফিসার/সহকারী রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৬ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ৭ অক্টোবর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ১৪ অক্টোবর এবং নির্বাচন ৩১ অক্টোবর। ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব ফরহাদ আহাম্মদ খানের সাক্ষরিত তথ্যে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

উল্লেখ্য, চলতি বছর ২১ ফেব্রুয়ারী নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্জ আবু সৈয়দ হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করলে চেয়ারম্যানের পদটি শূণ্য ঘোষনা করা হয়। এছাড়াও ২২ এপ্রিল দোছড়ি ইউনিয়নের ৭নং ওয়ার্ডে দুই ইউপি সদস্যের সমর্থকদের মধ্যে সংঘর্ষের কারণে ওই কেন্দ্রটি স্থাগিত করা হয়েছিল।

এদিকে, আগামী ৩১ অক্টোবর নাইক্ষ্যংছড়ি সদর ইউপিতে নির্বাচন হওয়ার খবর ছড়িয়ে পড়লে এলাকার সম্ভাব্য প্রার্থীদের মাঝে উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে। সম্ভাব্য প্রার্থীদের মধ্যে ফেইসবুকে ষ্ট্যাটাস দিয়ে আসন্ন উপ নির্বাচনে প্রার্থী হওয়ার বিষয়টি ভোটারদের মাঝে অবহিত করা হচ্ছে।

প্রসঙ্গত:, নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদ এলাকায় মোট ভোটার রয়েছে ৯ হাজার ১২৬জন। তার মধ্যে পুরুষ ৪হাজার ৭৯০ ও মহিলা ভোটার ৪হাজার ৩৭২ জন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন