পবিত্র রমজানে অবরোধের নামে হরতাল ধর্মীয় অনুভূতিতে আঘাত: পার্বত্য নাগরিক পরিষদ

প্রেস বিজ্ঞপ্তি:

সিয়াম সাধনার পবিত্র রমজান মাসে মুসলিম উম্মার ধর্মীয় অনুভূতিতে আঘাত করার লক্ষ্যে পার্বত্য চট্টগ্রামের সশস্ত্র সন্ত্রাসী সংগঠন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির অযৌক্তিক ভাবে ভূষণছড়া ইউপির পূনঃনির্বাচনের দাবিতে ৩৬ ঘন্টার পর আবার ৩ দিনের অবরোধের কর্মসূচি ঘোষণার তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়েছেন, পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলকাছ আল মামুন ভুঁইয়া এবং মহাসচিব এ্যাড. এয়াকুব আলী চৌধুরী একযৌথ্য বিবৃতিতে উল্লিখিত বক্তব্য প্রদান করেন।

পার্বত্য নাগরিক পরিষদের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞতিতে বলেন, উপজাতীয়রা সশস্ত্র সন্ত্রাসীরা, সন্ত্রাসী কায়দায় অবোরোধকে হরতালে পরিণত করেছে। ফলে রোজাদারগণ তাদের নিত্যপ্রয়োজনীয় বাজার সম্পন্ন করতে পারছে না। যা মৌলিক অধিকার থেকে বঞ্ছিত করা এবং সম্পূর্নভাবে গণতন্ত্র বিরোধী ও মুসলিমদের ধর্মীয় অনুভুতিতে আঘাত। অথচ সরকার তথা  রাঙ্গামাটি প্রশাসন সম্পূর্নভাবে নিরব ভূমিকা পালন করছে। যা  কোন ভাবেই কাম্য নয়।

বিবৃতিতে বলেন, উপজাতীয় সশস্ত্র সস্ত্রাসীদের এহেন গণতন্ত্র বিরোধী এবং রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের বিরুদ্ধে শক্ত ভূমিকা গ্রহণ করার জন্য পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ এর পক্ষ হতে রাঙ্গামাটি জেলা প্রশাসনের প্রতি জোর দাবি জানাচ্ছি এবং মুসলিম উম্মার রোজা পালনে যেন কোন রকমের বিঘ্ন না ঘটে সে ব্যাপারে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ দাবি জানাচ্ছি।

অন্যথায় উপজাতীয় সন্ত্রাসীদের বিরুদ্ধে পাল্টা প্রতিরোধ গড়ে তুলে দাঁতভাঙ্গা জবাব দিতে আমরা বাধ্য হবো বলে বিবৃতিতে উল্লেখ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

One Reply to “পবিত্র রমজানে অবরোধের নামে হরতাল ধর্মীয় অনুভূতিতে আঘাত: পার্বত্য নাগরিক পরিষদ”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন