পানছড়িতে চাকমা লেখা ও বর্ণমালা শিক্ষায়তনের শিক্ষার্থীদের মাঝে সনদ পত্র বিতরণ

Sonod Pic
স্টাফ রিপোর্টার :
খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় চাকমা লেখা ও বর্ণমালা শিক্ষায়তনের শিক্ষার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে শুক্রবার বিকাল ৪টা থেকে উপজেলার কলাবাগান এলাকায় এক আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে দিক নির্দেশনামূলক বক্তব্য ও সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করে শিক্ষার্থীদের হাতে সনদ পত্র তুলে দেয় ৩নং সদর পানছড়ি ইউপির নব নির্বাচিত চেয়ারম্যান মো. নাজির হোসেন।

জানা যায়, এবারে ১ ফেব্রুয়ারী থেকে ৩০ এপ্রিল’১৬ তে  তিস মাস ব্যাপী চাকমা লেখা ও বর্ণমালা শিক্ষায়তনে শিক্ষার্থীর সংখ্যা ছিল ১৫ জন। তারা সবাই সাফল্যর সাথে তাদের প্রশিক্ষণ সমাপ্তি করে।

প্রশিক্ষানার্থী আতশী চাকমা, মিতালী চাকমা, রিতালী চাকমা, এলপন চাকমা, বিভাস চাকমা, সুমন চাকমা’রা জানান, ‘সপ্তাহে তিন দিন আমরা চাকমা লেখা ও বর্ণমালার উপর শিক্ষা গ্রহন করেছি। এখন আমরা নিয়মিত চর্চায় মাধ্যমে পুরোপুরি আয়ত্বে নিয়ে আসতে পারবো।’

চাকমা লেখা ও বর্ণমালা শিক্ষায়তনের অধ্যক্ষ সরলেন্দু চাকমার সভাপতিত্বে ও পরিমল চাকমার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, রাঙামাটি থেকে আগত প্রগতি খীসা, দীঘিনালার ফুটন্ত ফুলর তুমবাজ পত্রিকার সম্পাদক বিকে দেবাশীষ খীসা, ও সংরক্ষিত মহিলা আসনের সদস্য হীরামতি বড়ুয়া।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথির উদ্দেশ্যে মানপত্র পাঠ করে শুনান পিংকি চাকমা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন