পানছড়িতে শত্রুতার বলি সবজি ক্ষেত

fec-image

খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় আবাদকৃত লাউ ও মিষ্টি কুমড়ার গাছ কেটে দিয়েছে দৃর্বত্তরা। উপজেলার ৫ নম্বর উল্টাছড়ি ইউপির জিয়ানগর গ্রামের মৃত আবুল কাশেমের সন্তান কামরুল হাসানের বাড়ির পাশে এ ঘটনা ঘটে।

রবিবার (২৬ নভেম্বর) সকালে সবজি ক্ষেতে পানি দিতে গিয়ে গাছগুলো কাটা দেখতে পায় কামরুলের সহধর্মিনী খুরশিদা। তার আত্মচিৎকারে ছুটে আসে পাড়া-প্রতিবেশীরা।

জানা যায়, নিজ বাড়ির পাশের চার শতক জায়গায় লাউ ও মিষ্টি কুমড়ার আবাদ করেন কামরুল। দুই থেকে আড়াই মাস বয়সী গাছগুলোকে বাঁশের মাচায় সাজিয়ে দেয়া হয়েছিল। মাচার নিচে ঝুলছিল ছোট ছোট লাউ-মিষ্টি কুমড়া আর মাচার উপরে শোভা পাচ্ছিল সবুজ রঙের শাক। জায়গা-জমি নিয়ে পূর্ব শত্রুতার জেরে পাশের বাড়ির সেলিনা আক্তার শেফালী এ ঘটনা ঘটিয়েছে বলে কামরুল ও তার পরিবারের দাবি। ভোরে শেফালীকে সবজি ক্ষেতের আশ-পাশ এলাকায় ঘুরতেও দেখেছিল বলে জানায় তারা।

কামরুল জানায়, দীর্ঘদিন ধরে কষ্ট করে সবজি বাগানটা সাজিয়েছি। শাক ও সবজি বাজারজাত করার পূর্ব মুহূর্তেই আমার বাগানটা কেটে শাক-সবজি নষ্ট করে দিল। অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত কামরুল এর সুষ্ঠু বিচার চায়। এ ব্যাপারে থানায় অভিযোগ করবে বলে জানায় সে। এলাকার বয়োবৃদ্ধ হাজেরা, শাহেরা ও গোলাপ হোসেন এই ঘটনার সুষ্টু বিচারের দাবি জানায়।

৫ নম্বর উল্টাছড়ি ইউপি চেয়ারম্যান মো. আহির উদ্দিন জানান, খবর শুনেই আমি ঘটনাস্থল পরিদর্শন করি। তিনি বলেন, গাছগুলো সকালেই কাটা হয়েছে। এলাকার অনেকেই পাশের বাড়ির শেফালীকে হেঁটে যেতে দেখেছে বলে জানিয়েছে। এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে তিনি সুষ্টু বিচারের দাবী জানান।

অভিযুক্ত প্রতিবেশী সেলিনা আক্তার শেফালী জানান, এই ঘটনার সাথে তিনি জড়িত নই।

পানছড়ি থানার ওসি মো. হারুনুর রশিদ জানান, এই ব্যাপারে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পানছড়ি, সবজি ক্ষেত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন