পেকুয়া উপজেলা ছাত্রলীগের কমিটি নিয়ে ফের গ্রুপিং সাধারণ নেতাকর্মীদের মাঝে চরম হতাশা

নিজস্ব প্রতিনিধি,পেকুয়া:
বাংলাদেশ আওয়ামী ছাত্রলীগ পেকুয়া উপজেলা শাখায় কমিটি নিয়ে ফের গ্রুপিং দেখা দিয়েছে। প্রাপ্ত তথ্য নিয়ে জানা গেছে তৎকালিন জেলা কমিটির অনুমোদিত পেকুয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মমতাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক জুবাইদুল¬াহ লিটন করে একটি উপজেলা কমিটি গঠন করা হয়। উক্ত কমিটির মেয়াদ শেষ হওয়ায় কমিটি বিলুপ্ত করে আন্দোলন সংগ্রাম ও দল চাঙ্গা রাখার জন্য নতুন কমিটি দেওয়ার চেন্তা করে জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ। এক পর্যায়ে কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি আলী আহমদ পেকুয়া উপজেলা আওয়ামী লীগের উচ্চ পর্যায়ের নেতাদের সাথে আলাপ আলোচনা করে উপজেলা কমিটি দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করে।

উপজেলা আওয়ামী লীগের নেতাদের মতামতের ভিত্তিতে জেলা কমিটির সভাপতি আলী আহমদ পেকুয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি হিসাবে সালাহউদ্দিন মাহামুদ এবং সাধারণ সম্পাদক হিসাবে আমির খোরশেদ চৌং কে নিয়ে একটি উপজেলা কমিটি অনুমোদন দেয়। ওই অনুমোদন দেওয়ার পর পরই শুরু হয় নাছির উদ্দিন বাদশা আহবায়ক ও বেলাল উদ্দিন মিয়াজী এবং শহিদুল ইসলাম যুগ্ম আহবায়ক করে পাল্টা আহবায়ক কমিটি অনুমোদন দেয় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আজাদ। এই থেকে শুরু হয় পাল্টা পাল্টি বিবৃতি, ওয়ার্ড কমিটি,ইউনিয়ন কমিটি, স্কুল কমিটি সহ বেশ কয়েকটি কমকান্ড।

শেষ পর্যন্ত উপজেলা আওয়ামীলীগের এক জরুরী সভায় বক্তব্য রাখার সুযোগ দেয় জেলা ছাত্রলীগের সভাপতির অনুমোদিত পেকুয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি সালাহউদ্দিন মাহামুদ কে। এর পর পরই সভাস্থলে শুরু হয় উপজেলা আ’লীগের নেতৃবৃন্দের সাথে উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটির আহবায়ক নাছির উদ্দিন বাদশা এবং মিয়াজি গ্রুপের মধ্যে হাতাহাতি দেওয়ার ঘটনা ঘটে।

ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি বর্তমান চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আলম। তিনি ওই হাতিহাতি বন্ধ করার চেষ্টা করলে এক পর্যায়ে তার উপরও চড়া হয় বিক্ষুদ্ধ নেতারা। শেষ পর্যন্ত ওই সভা পন্ড হয়ে যায়। সেই থেকে দ্বন্দ লেগে আছে সালাহ – খোরশেদ গ্রুপ এবং নাছির-বেলাল উদ্দিন মিয়াজি গ্রুপের মধ্যে। এই গ্রুপের দ্বিধা বিভক্তির কারণে চরম হতাশা নেমে আসে সাধারণ নেতাকর্মীদের মাঝে। এক পর্যায়ে নিক্রিয় হয়ে যায় উপজেলা ছাত্রলীগের রাজনীতি।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন