গুইমারাতে জিহাদী বই, লিফলেট, চিঠি ও সিডিসহ শিবির সভাপতি আটক

ahtok1-300x198

নিজস্ব প্রতিনিধি, খাগড়াছড়ি ॥

খাগড়াছড়ি’র গুইমারা থানাধীন হাফছড়ি উচ্চ বিদ্যালয়ে ছাত্রদের মাঝে বাংলাদেশ ইসলামী ছাত্র শিবিরের সমর্থক ফরম বিতরণ ও শিবিরের সদস্য বানানোর চেষ্টাকালে মোঃ আবু বকর নামের এক শিবির নেতাকে আটক করেছে গুইমারা থানা পুলিশ। গতকাল দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে গুইমারা থানার এস.আই মোঃ ইদ্রিসের আলীর নেতৃত্বে পুলিশ সদস্যরা অভিযান চালিয়ে জিহাদী বই, সদস্য ভর্তির ফরম ও বিভিন্ন লিফলেট সহ তাকে আটক করে। আটককৃত ব্যাক্তি শিবিরের গুইমারা থানা সভাপতি।

পুলিশ জানায়, বাংলাদেশ ইসলামী ছাত্র শিবিরের গুইমারা থানা সভাপতি মোঃ আবু বকরকে আটকের পর গুইমারা বাজারের আইটি ওয়ার্ড নামে একটি কম্পিউটার সেন্টারে অভিযান চালানো হয়। পরে গুইমারা বাজারপাড়াস্থ তার নিজ বাড়ীতে তল্লাশী চালিয়ে বিভিন্ন জিহাদী বই, লিফলেট, চিঠি ও সিডি জব্দ করা হয়।

অভিযোগ রয়েছে, হাফছড়ি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবদুস সালাম মাষ্টারের সহায়তায় আবু বকর অত্র বিদ্যালয়ে শিবিরের সমর্থক ফরম পুরণ ও বিতরণ করেছেন। তিনি নিজেও জামায়াতের দায়িত্বশীল ব্যক্তি হিসেবে এলাকায় পরিচিত।

এদিকে ঘটনার পর থেকে স্কুলের ছাত্রদের অভিভাবকরা শংকা প্রকাশ করেছেন। তারা বলছেন শিক্ষক নিজে যদি ছাত্রদের শিবির বানানোর চেষ্ঠায় লিপ্ত থাকে তবে কার ভরসায় তাদের সন্তানদের স্কুলে পাঠাবেন?

গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইউসুফ মিয়া জানান, আটককৃত শিবির সভাপতির বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনের ১৬(২)/২৫ঘ ধারায় মামলা হয়েছে। মামলা নং-০৩, তারিখঃ ১৫.০৫.২০১৪। শুক্রবার সকালে আটককৃকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, জেহাদী বই, শিবির
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন