‘প্রশিক্ষিত যুবকরা স্বাবলম্বী হলেই পরিবার ও দেশ এগিয়ে যাবে’

01.11.2014_Matiranga JoboDibas NEWS Pic

মাটিরাঙ্গা প্রতিনিধি :

নিজেকে আত্মকর্মী হিসেবে স্বাবলম্বী করে তুলতে পারলে বিশ্বের মাঝে বাংলাদেশ একটি সমৃদ্ধশালী দেশ হিসেবে মাথা উচুঁ করে দাড়াতে পারবে এবং দেশ এগিয়ে যাবে। কারণ যুবকরাই পারে দেশকে সামনের দিকে এগিয়ে নিতে। শনিবার মাটিরাঙ্গা উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত জাতীয় যুব দিবসের আলোচনা সভায় বক্তারা উপরোক্ত কথা বলেন।

‘লড়ছে যুব লড়বে, সমৃদ্ধ বাংলাদেশ গড়বে’ এই শ্লোগানকে সামনে রেখে সকালে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়। পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে র‌্যালিটি উপজেলা পরিষদ প্রাঙ্গণে এসে শেষ হয়।

মাটিরাঙ্গা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শেখ মো: আমরাফ উদ্দিন বাদলের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা ভাইস চেয়ারম্যান হাসিনা বেগম, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিটোল মনি চাকমা, উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তা অরূপ বড়ুয়া ও মাটিরাঙ্গা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো: আবদুর রহিম। অন্যান্যের মধ্যে সফল যুব শারমিন আকতার নিপা ও মো: দেলোয়ার হোসেন প্রমূখ বক্তব্য রাখেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, সরকার যুবকদের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচী গ্রহণ করেছে। এই কর্মসূচীগুলো সঠিকভাবে বাস্তবায়নের মাধ্যমে দেশের যুব সমাজকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আহবান জানান। বক্তারা যুবক ও যুব মহিলাদের উদ্দেশ্যে বলেন, যুব উন্নয়নের মাধ্যমে যেসকল প্রশিক্ষণ কর্মশালা রয়েছে তা গ্রহণ করে নিজেদের আত্মকর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে নিজেদের স্বাবলম্বী করতে হবে। তবেই পরিবার ও দেশ এগিয়ে যাবে।

পরে যুব উন্নয়ন অধিদপ্তর হতে প্রশিক্ষণপ্রাপ্ত ২৯জন যুব ও যুব মহিলার মাঝে সনদপত্র, ১৪ জন প্রশিক্ষণার্থীর মাঝে বিভিন্ন প্রকল্পের অনুকুলে ৫লক্ষ ১৫হাজার টাকা যুব ঋণ বিতরণ করা হয়।

র‌্যালী ও আলোচনা সভায় উপজেলার সরকারী পদস্থ কর্মকর্তাসহ যুব ও যুব মহিলারা স্বতস্ফুর্তভাবে অংশগ্রহণ করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন