বান্দরবানের লামায় গাঁজার বাগান ধ্বংস, মাদকসহ কারবারি আটক

fec-image

বান্দরবানের লামা উপজেলায় গাঁজা বাগান ধ্বংস, ইয়াবা ও গাঁজাসহ এক মাদক কারবারিকে আটক করেছে সেনাবাহিনী।

শনিবার (২৯ জুলাই) দুপুর ১২টায় লামা উপজেলার গজালিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ড মোহাম্মদ পাড়া এলাকায় অভিযান চালিয়ে হাতেনাতে আবুল কাসেম নামে মাদক কারবারিকে আটক ও ইয়াবা-গাঁজা জব্দ করা হয়।

আটক মাদককারবারি আবুল কাসেম(৪৫) গজালিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ড মোহাম্মদ পাড়া এলাকার মৃত আবু বক্কর ছিদ্দিকের ছেলে।

স্থানীয়রা জানায়, আবুল কাসেম দীর্ঘদিন যাবত ইয়াবা ও গাঁজা বিক্রি করে আসছিল। তার আগের ৬/৭টি মাদক মামলা রয়েছে। তার ছোট স্ত্রী হাফিজা বেগম তার মাদক ব্যবসার মূল সহযোগী হিসেবে কাজ করে।

আলীকদম সেনাজোনের (৩১ বীর) আওতাধীন লামা উপজেলার গজালিয়া আর্মি ক্যাম্পের সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. রফিকুল ইসলাম অভিযানের নেতৃত্ব দেন। তিনি বলেন, ‘আলীকদম জোন কমান্ডারের নির্দেশে গোপন সংবাদের ভিত্তিতে সেনা সদস্য নিয়ে গজালিয়া মোহাম্মদ পাড়ায় অভিযান চালাই। আইন শৃঙ্খলা বাহিনীর উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ী আবুল কাসেম ইয়াবা ও গাঁজা নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে সেনা সদস্যরা তাকে আটক করে। এসময় তার হাতে থাকা কাপড়ের প্যাকেট থেকে ১৯০ গ্রাম গাঁজা পাওয়া যায়। পরে পুলিশ সহ তার ঘর তল্লাশি করে ৪৫ পিস ইয়াবা ও সেবনের উপকরণ জব্দ করা হয় এবং তার দেয়া তথ্য মতে আবুল কাসেমের বাড়ির উঠানের নার্সারি থেকে ৫০টি গাঁজা গাছ পাওয়া যায়। ঘটনাস্থলে স্থানীয় জনপ্রতিনিধিদের উপস্থিতিতে আটক ব্যক্তিকে মাদকসহ পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

এ বিষয়ে গজালিয়া পুলিশ ক্যাম্পের আইসি (এসআই) মফিজুল ইসলাম বলেন, মাদক ব্যবসায়ী আবুল কাসেমকে ৪৫ পিস ইয়াবা ১৯০ গ্রাম গাঁজা ও ৫০টি গাঁজা গাছসহ দুপুরে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। তার বিরুদ্ধে মাদক মামলা প্রক্রিয়াধীন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, কারবারি, গাঁজার বাগান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন