বান্দরবানে আওয়ামী লীগের অবরোধ কর্মসূচী স্থগিত

Bandarban pic-1 16.6.2016
স্টাফ রিপোর্টার
বান্দরবানে অপহৃত নেতার মুক্তির দাবীতে আওয়ামীলীগের ডাকা অনির্দিষ্টকালের সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচি সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে আয়োজিত প্রতিবাদ সভায় এ ঘোষণা দেন জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

দলীয় সূত্র জানায়, সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি সদস্য মং পু মারমাকে সন্ত্রাসীরা অপহরণের প্রতিবাদে এবং অপহৃত নেতার মুক্তির দাবীতে গত বুধবার থেকে বান্দরবানে আওয়ামীলীগের ডাকে অনিদিষ্টকালের সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচী পালন করা হয়েছে। বৃস্পতিবার কর্মসূচির দ্বিতীয় দিনে সংগঠনের নেতাকর্মীরা সড়কে গাছের গুড়ি ফেলে ও টায়ার জ্বালিয়ে দূরপাল্লা ও অভ্যান্তরীণ সড়গুলোতে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দেয়।

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি একে এম জাহাঙ্গীর জানান, পবিত্র রমজান মাসে জনসাধারণের অসুবিধার কথা চিন্তা করে এবং অবরোধের কারণে অপহৃত মংপু মারমাকে উদ্ধার অভিযান চালাতে নানা সমস্যার সৃষ্টি হওয়ায় জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ জরুরি বৈঠক ডেকে অবরোধ কর্মসূচী সাময়িকভাবে স্থগিত রাখার সিন্ধান্ত নিয়েছে। শুক্রবার থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত অবরোধ কর্মসূচী স্থগিত থাকবে। তবে পরিবর্তী পরিস্থিতিতে যে কোনো সময় হরতাল অবরোধের মতো আরো কঠোর কর্মসূচির ঘোষণা করা হতে পারে।

প্রসঙ্গত: গত সোমবার রাতে একদল সশন্ত্র সন্ত্রাসীরা জামছড়ি মুখ পাড়া থেকে আওয়ামী লীগ নেতা মংপু মারমাকে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনার পর বান্দরবান ও রাঙ্গামাটির সেনা বাহিনীর কযেকটি ইউনিট অভিযানে নামে। আওয়ামী লীগ এ ঘটনার জন্য জনসংহতি সমিতিকে দায়ী করছে। তবে জনসংহতি সমিতির নেতৃবৃন্দ এ অভিযোগ অস্বীকার করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন