বান্দরবানে ছাত্রদলে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ: আহত ৫

জমির উদ্দিন:

বান্দরবানে ছাত্রদলের দু’গ্রুপের মধ্যে সংর্ঘষের ঘটনা ঘটেছে। এঘটনায় ৫ নেতাকর্মী আহত হয়েছে। এ পর্যন্ত পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। আজ মঙ্গলবার বিকাল প্রায় ৩টার দিকে শহরের বাজারের কেন্দ্রীয় মন্দিরের গলিতে এঘটনা ঘটে। পরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাঠিচার্জের মাধ্যমে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে।

জানা গেছে, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে কু-উক্তি করার প্রতিবাদে মঙ্গলবার জেলা ছাত্রদলের পূর্ব নির্ধারিত প্রতিবাদ কর্মসূচী পালন শেষে এই সংর্ঘষের সূত্রপাত হয়। প্রত্যক্ষদর্শীরা জানায়, বাজারের ২নং গলিতে জেলা বিএনপির কার্যালয়ে থেকে একটি গ্রুপ ও খানকা শরীফের মাকের্ট থেকে অপর একটি গ্রুপ মন্দিরের গলিতে পৌছালে উভয় গ্রুপের মধ্যে হঠাৎ সংর্ঘষের সূত্রপ্রাত হয়।

এসময় ধাঁক্কাধাক্কির এক পর্যায়ে বিএনপি অফিসের সামনে আঁখ বিক্রেতার থেকে আঁখ কেড়ে নিয়ে একের অপরের উপর হামলা চালায়। এসময় সংর্ঘষ চরম আকারে ধারণ করলে পুলিশ এসে লাঠিচার্জের উভয় গ্রুপের নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পৌর ছাত্রদল সভাপতি আলাউদ্দির আলো দাবী করছে, মিছিল করার সময় কলেজ ছাত্রদলের এক কর্মী গায়ে পৌর ছাত্রদলের কর্মী ধাঁক্কা লাগে। এনিয়ে কিছু কথা কাটাকাটি ও মৃদ মারপিটের ঘটনা ঘটেছে।

এবিষযে জেলা ছাত্রদলের সভাপতি সাবিকুর রহমান জুয়েল নেতাকর্মীদের মধ্যে নেতৃত্বে দ্বন্ধ রয়েছে বলে স্বীকার করে তিনি জানান, মিছিলে পর কিছু নেতাকর্মীদের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটেছে। সংর্ঘষের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। দোষীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। দলীয় শৃঙ্খলা যারাই ভঙ্গ করবে তাদের ছাড় দেয়া হবে না।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন