বান্দরবানে দুই পৌরসভায় আওয়ামীলীগ প্রার্থীর নাম ঘোষণা, কৌশলে এগুতে চায় বিএনপি, মাঠে আছেন অন্যান্যরাও

Bandarban a,lig pic-14.11.2015

নিজস্ব প্রতিবেদক :
বান্দরবানে দুটি পৌরসভায় সম্ভাব্য প্রার্থীরা নেতাদের আর্শিবাদ পেতে দৌড়ঝাপ শুরু করেছেন। বান্দরবান ও লামা দু-পৌর মেয়র পদে আওয়ামীলীগ দু-প্রার্থীর নাম ঘোষণা করেছে। অন্যদিকে বিএনপির একাধিক সম্ভাব্য প্রার্থীর নাম শোনা যাচ্ছে। এছাড়াও জামায়াত ইসলামী এবং পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন (জেএসএস) ও ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) নির্বাচনে প্রার্থী দেয়ার কথা শোনা যাচ্ছে। সম্ভাব্য প্রার্থীরা গোপনে দলীয় নেতাকর্মীদের সাথে আলোচনা চালিয়ে যাচ্ছেন।

এদিকে শনিবার রাতে বঙ্গবন্ধু গ্রন্থগারে আসন্ন পৌর নির্বাচন উপলক্ষে বান্দরবান জেলা আওয়ামীলীগের সভাপতি ক্যশৈহ্লার সভাপতিত্বে জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি, জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্যসহ সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় বান্দরবান পৌর সভায় জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসলাম বেবী এবং লামায় জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলামকে জেলা আওয়ামীলীগ থেকে মনোনয়ন দেয়া হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে। দলীয়ভাবে কাউন্সিলরদের নাম রবিবার ঘোষণা করার কথা রয়েছে।

জাতীয় পার্টি থেকে সাবেক মেয়র মিজানুর রহমান বিল্পবকে মনোনয়ন দেয়া হয়েছে বলে জানা গেছে। বিএনপি থেকে এখনো মনোনয়ন চূড়ান্ত হয়নি। দলের হাই কমান্ডের নির্দেশনা পেলে চূড়ান্ত করবে বলে দলীয় সূত্রে জানা গেছে। তবে লামা পৌরসভার বর্তমান মেয়র ও লামা উপজেলা বিএনপির সভাপতি আমির হোসেন মনোনয়ন দেয়া হবে বলে জানা গেছে। বান্দরবান বর্তমান পৌর মেয়র জাবেদ রেজার সাথে জেলা বিএনপির সভাপতি সাচিং প্রু জেরীর দলীয় দ্বন্দ্ব থাকায় তিনি নতুন প্রার্থী খুঁজছেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

অপর দিকে জাবেদ রেজা জানিয়েছেন, তার অসামাপ্ত কাজগুলো সমাপ্ত করতে দল ও জনগণ চাইলে তিনি নির্বাচন করবেন।

বিএনপির দখলে থাকা মেয়র পদ দুটি আওয়ামীলীগ ছিনিয়ে নিতে মরিয়া হয়ে উঠেছে। আর বিএনপি পৌরসভা দুটি নিজেদের দখলে রাখতে কৌশলে এগুচ্ছে।

এছাড়াও জামায়াত ইসলামী, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক রাজনৈতিক দল জেএসএস, ইউপিডিএফ এবং নাগরিক সমাজের ব্যানারে আরো কয়েক’জনের নাম শোনা যাচ্ছে।

তবে দুটি পৌরসভায় জামায়াত এবং আঞ্চলিক রাজনৈতিক সংগঠনগুলোর কোনো প্রার্থী এখনো মাঠে নামেনি। সাবেক পৌর চেয়ারম্যান আইয়ুব চৌধুরী, জামায়াত নেতা মাহাবুবুল আলমসহ সম্ভাব্য কয়েকজন প্রার্থীর নাম শোনা গেলেও দলীয় সিদ্ধান্তের পরই তারা মাঠে নামবেন বলে জানিয়েছেন।

এদিকে মেয়র প্রার্থীদের সঙ্গে পাল্লা দিয়ে দলীয় মনোনয়নের জন্য সম্ভাব্য কাউন্সিলর এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীরাও প্রচেষ্টা চালাচ্ছেন। পাড়া মহল্লায় এবং চায়ের দোকানের আড্ডায় গিয়ে ভোটারদের সঙ্গে কুশল বিনিময় করছেন। দোয়া চাইছেন নির্বাচনী এলাকার মানুষজনের কাছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন