যেকোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বাইশারীর রাজঘাট ব্রিজে

p-2

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি :
নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী চাক হেডম্যান পাড়া রাজঘাট সড়কের চলাচলের একমাত্র মাধ্যম ব্রিজটি দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। বিকল্প ব্যবস্থা না থাকায় যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয়রা।

স্থানীয়দের অভিযোগ, ব্রিজটি ক্ষতিগ্রস্থ হওয়ার দীর্ঘদিন পার হয়ে গেলেও সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন নজর নেই ব্রিজটি পুন নির্মাণে।

সরজমিনে গিয়ে দেখা যায়, বাইশারী বাজার থেকে ৪ কিলোমিটার ইঁট বিছানো সড়কটিতে উপজাতীয় লোকজন ছাড়াও দৈনিক শত শত যানবাহন এবং স্কুল মাদ্রাসার কোমলমতি ছাত্র-ছাত্রীরা চলাচল করে। কিন্তু উক্ত সড়কের ফারিখালের উপর ব্রিজটি অধিকাংশই ফাটলসহ মাধ্যভাগে ধ্বসে যাওয়ায় বর্তমানে উপায় অন্তর না দেখে ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়েই চলাচল করছে যানবাহন ও লোকজন। তাই যে কোন মুহুর্তে এ ব্রিজটি ভেঙ্গে পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে জানান স্থানীয় বাসিন্দা মো. শফি।

স্থানীয়রা জানান, ব্রিজটির উপর দিয়ে বাইশারীর দশ গ্রামের মানুষ নিয়মিত চলাচল করে এবং দুর্গম পাহাড়ে উৎপাদিত কৃষিপণ্য আনা নেওয়ার একমাত্র মাধ্যম এই ব্রিজ। বর্তমানে ব্রিজটির এ অবস্থার কারণে বড় কোন যানবাহন ওই এলাকায় প্রবেশ করতে পারে না

এ বিষয়ে বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মনিরুল হক জানান, একটি মাত্র ব্রিজের অভাবে বর্তমানে ইউনিয়নের অধিকাংশ উৎপাদিত কৃষিপণ্য পরিবহণে দুর্ভোগে পড়ছে কৃষকরা। তাই ব্রিজটি নির্মাণ খুবই জরুরি।

ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মো. আলম কোম্পানি জানান, ব্রিজটির বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা হয়েছে। তিনিও এ ব্রিজটি দ্রুত উন্নয়নের দাবি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন