বান্দরবানে নানা আযোজনে মুজিবনগর দিবস পালিত

Bandarban Dc pic-17.4.2015(1)
স্টাফ রিপোর্টার:
বান্দরবানে নানা আয়োজনে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে শুক্রবার জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রবন্ধ পাঠ, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়।

অলোচনা সভার প্রধান অতিথি জেলা প্রশাসক মো. মিজানুল হক চৌধুরী বলেন, ১৯৭১ সালের এই দিনে মেহেরপুরের মুজিবনগর আম্রকাননে গণপ্রজাতন্ত্রী স্বাধীন বাংলাদেশ সরকারের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। যুদ্ধকালীন সময়ে এ সরকার বিদেশে পাকিস্তানী সরকারের অন্যায় অত্যাচারের বিরুদ্ধে জনমত গঠন করেন এবং যুদ্ধাকালীন মুক্তিযোদ্ধাদের নির্দেশনাবলী দেন এ সরকার।

এসময় তিনি, নতুন প্রজন্ম, শিশু, কিশোর-কিশোরী ও তরুণ-তরুণীরা বাঙালির সঠিক ইতিহাস জেনে জাতীয়তাবাদ দৃঢ করার আহ্বান জানান। ঐতিহাসিক মুজিবনগর দিবসের তাৎপর্য তুলে ধরেন এবং এর থেকে শিক্ষা গ্রহণের জন্য সকলকে আহবান জানান জেলা প্রশাসক।

অতিরিক্ত জেলা প্রশাসক মো. আবু জাফরের সভাপতিত্বে এসময় অতিরিক্ত পুলিশ সুপার মো. জসীম উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. ফারুক হোসেন, বিটিভির বান্দরবান জেলা প্রতিনিধি মনিরুল ইসলাম ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে দিবসটি উপলক্ষে বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন