‘বান্দরবানে পর্যটন শিল্প বিকাশে ব্যাপক সুযোগ রয়েছে, দরকার পরিকল্পনা ও উদ্যোগ’

fec-image

পর্যটন শিল্পের উন্নয়নে বান্দরবানে পর্যটন সাংবাদিক বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে । রবিবার (১১ ডিসেম্বর) সন্ধ্যায় বান্দরবান প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের আয়োজনে পর্যটন শিল্পের প্রসার করতে বান্দরবানে এই পর্যটন সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা অতিরিক্ত সচিব আবু তাহের মুহাম্মদ জাবেরের সভাপতিত্বে পর্যটন প্রশিক্ষণ বিষয়ক প্রশিক্ষণে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সহকারী পরিচালক বোরহান উদ্দীন ও সবুজ দাশ । এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বান্দরবান প্রেস ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু সহ বান্দরবান জেলা শহরে কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, বান্দরবান পর্যটনশিল্পে পরিপূর্ণ একটি জেলা। পার্বত্য বান্দরবানে পর্যটন শিল্পের বিকাশে কাজ করার ব্যাপক সুযোগ রয়েছে। এর জন্য দরকার শুধু সুনির্দিষ্ট পরিকল্পনা এবং নির্দিষ্ট কিছু উদ্যোগ। তাই আমরা পর্যটন কর্পোরেশনের পক্ষ থেকে পার্বত্য বান্দরবানকে এগিয়ে নিয়ে যাবার জন্য সব ধরনের সহযোগিতা করব এবং চেষ্টা করব পার্বত্য বান্দরবানকে তাদের পর্যটন শিল্পের মাধ্যমে সম্পূর্ণ বিশ্বের কাছে তুলে ধরতে । আর পর্যটন শিল্পের এই লক্ষ্যকে সফল করার জন্য অতিথিরা সকল দেশবাসীসহ বিশেষ করে বান্দরবানবাসীর আন্তরিক সহযোগিতা কামনা করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পর্যটন, বান্দরবান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন