বান্দরবানে ৩ দিনব্যাপী উন্নয়ন মেলা শুরু

Bandarban pic-2

স্টাফ রিপোর্টার:
বান্দরবানে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা শুরু হয়েছে। রোববার জেলা প্রশাসন কার্যালয় থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। র‌্যালিতে সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানে কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা অংশ নেয়।

এর আগে জেলা প্রশাসন চত্বরে ফিতা কেটে মেলার উদ্ধোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি।

জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরীর সভাপতিত্বে উন্নয়ন মেলার আলোচনাসভায় বান্দরবান ৬৯ সেনা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নকীব আহমেদ চৌধুরী, পুলিশ সুপার মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক আবু জাফর, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক নুরুল্লাহ নুরী, সিভিল সার্জন অনুপ দেওয়ান, জেলা পরিষদের সদস্য ক্যাসা প্রু বক্তব্য রাখেন।

পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেন, ‘আওয়ামী লীগ সরকার উন্নয়নের বিশ্বাসী। আওয়ামী লীগ জনগণের উন্নয়নের রাজনীতি করে, ভোটের রাজনীতি সরকার করেনা। জেলার এমন কোন গ্রাম নেই যেখানে রাস্তাঘাট, ব্রীজ কালভার্ট, বিদ্যালয় করা হয় নাই। উন্নয়ন ও শিক্ষার জন্য সরকার কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মাথা পিছু আয় বেড়ে বাংলাদেশ নিন্ম মধ্য আয়ের দেশে পরিণত হয়েছে।’

তিনি আরো বলেন, দেশে বিদ্যুতের ঘাটতি নেই। ২০০৮ সালে আওয়ামী লীগ ৩০০০ মেগাওয়াট থেকে ১০হাজার মেগাওয়াটে পরিণত করেছে। তারপরও লোডশেডিং করা হচ্ছে। বিদ্যুত বিভিাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের দায়িত্বহীন কর্মকান্ডের কারণে ভোগান্তির শিকার হচ্ছে জনগণ। তিন পার্বত্য জেলায় আরো উন্নয়নের জন্য পরিকল্পনায় নেয়া হচ্ছে।

আলোচনা শেষে প্রধান অতিথি মেলায় সরকারী বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের স্টল পরিদর্শন করেন। মেলায় ২৫টি স্টল স্থান পেয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন