বান্দরবানে ৪ ট্রাক অবৈধ কাঠ জব্দ

Bandarban Wood pic-16.3

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

বান্দরবান বনবিভাগের বেতছড়া রেঞ্জের কর্মকর্তা-কর্মচারীরা আনসার সদস্যদের সহায়তায় সদর উপজেলার ওয়াই জংশন এলাকা থেকে অবৈধ ভাবে নিয়ে আসা ৪ ট্রাক ভর্তি মুল্যবান কাঠ জব্দ করেছে।

ভুল তথ্য দিয়ে পাচারকালে সন্দেহের ভিত্তিতে আনসার জওয়ানরা বুধবার দুপুরে কাঠ বোঝাই ট্রাকগুলোকে আটক করে। পরে বান্দরবান বন বিভাগের বেতছড়া রেঞ্জ কর্মকর্তাদের কাছে সেগুলো হস্তান্তর করা হয়। বৃহস্পতিবার আটককৃত কাঠ বোঝাই ট্রাকগুলো বান্দরবান বন বিভাগের অফিস চত্বরে নিয়ে আসা হয়।

সূত্র জানায়, বুধবার দুপুরে থানচি থেকে ১৭টি ট্রাক যোগে সেগুন, গামার ও কড়ই জাতের বিপুল পরিমাণ কাঠ নিয়ে যাওয়ার সময় ওয়াই জংশন চেকপোস্টে কর্মরত আনসার সদস্যদের সন্দেহ হয়। পরে তল্লাশি চালিয়ে ১৭টি ট্রাকের মধ্যে ১৩টিতে বন বিভাগের অনুমতি ও বৈধ কাগজপত্র পাওয়া গেলেও অন্য ৪টি ট্রাকে বোঝাই করা কাঠের কোন কাগজপত্র ছিল না। এ অবস্থায় বন বিভাগকে খবর দেওয়া হলে বেতছড়া রেঞ্জের বন কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে অবৈধ কাঠ বোঝাই ওই ৪টি ট্রাক আটক করে।

ধারণা করা হচ্ছে কতিপয় বন বিভাগের অসাধু কর্মকর্তা-কর্মচারীদের সহায়তায় বৈধ ১৩টি কাঠের ট্রাকের সাথে অবৈধ ৪টি কাঠ বোঝায় ট্রাক থানছি থেকে আনা হয়।

বান্দরবান বনবিভাগের ডিএফও কাজী কামাল উদ্দিন জানান, অবৈধ কাঠ পরিবহনের দায়ে কাঠের সাথে ট্রাকগুলোকেও আটক করা হয়েছে। আটক করা কাঠগুলোর তালিকা তৈরি করা হচ্ছে। জব্দকৃত কাঠের মুল্য ৩০ লাখ টাকারও বেশি হতে পারে বলেও তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন