বান্দরবানে ৭ ফিল্ড অ্যাম্বুলেন্সের উদ্যোগে দুস্থদের মাঝে বিনামূল্যে চক্ষু সেবা প্রদান

fec-image

বান্দরবান রিজিয়নের অধীন ৭ ফিল্ড অ্যাম্বুলেন্স এবং লায়ন্স ক্লাব চট্টগ্রামের যৌথ উদ্যোগে গরিব-দুস্থ ও অসহায়দের মাঝে বিনামূল্যে চক্ষুসেবা প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (৩ জানুয়ারি) বান্দরবানের সকল উপজেলায় বসবাসরত অসহায় ও দুস্থ জনগণের জন্য বান্দরবান সেনানিবাসে দিনব্যাপী বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবিরের আয়োজন করা হয়।

সর্বমোট ১৭১ জনকে বিনামূল্যে চক্ষুসেবা এবং ঔষধ বিতরণ করা হয়। এছাড়াও রোগীদের মাঝে চশমা বিতরণের জন্য তাদের ঠিকানা লিপিবদ্ধ করা হয় এবং প্রয়োজনে উন্নত চিকিৎসার জন্য রোগীদের সাথে যোগাযোগ করার ব্যবস্থা গ্রহণ করা হয়। বিনামূল্যে এই চিকিৎসাসেবা পেয়ে বাংলাদেশ সেনাবাহিনীর প্রতি সকল অসহায় মানুষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

৬৯ পতাদিক ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জিয়াউল হক (এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি) উপস্থিত থেকে চক্ষু শিবিরের শুভ উদ্বোধন করেন।

এসময় চক্ষুসেবা ক্যাম্পেইনে আরও উপস্থিত ছিলেন রিজিয়ন কমান্ডার, বান্দরবান রিজিয়ন ব্রিগেডিয়ার জেনারেল মো. জিয়াউল হক, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, ভারপ্রাপ্ত অধিনায়ক, ৭ ফিল্ড এ্যাম্বুলেন্স মেজর মুহাম্মদ আনোয়ারুল হক, এমপিএইচ এবং লায়ন নুর মোহাম্মদ বাবু, লায়ন্স ক্লাব চট্টগ্রামসহ চট্টগ্রাম লায়ন্স দাতব্য চক্ষু হাসপাতালের অভিজ্ঞ ডাক্তারগণ।

অনুষ্ঠানে চিকিৎসাসেবা নিয়ে সুস্থ ও স্বাভাবিক জীবনযাপনে উদ্বুদ্ধ করে ব্রিগেডিয়ার জেনারেল বলেন, মানুষকে দৃষ্টি শক্তি দান করলে সে দৃষ্টিশক্তি দিয়ে বিশ্ব জয় করতে পারবে। তাই পার্বত্য বান্দরবানের সকল গরিব, দুঃখী ও অসহায় মানুষের মাঝে বাংলাদেশের সেনাবাহিনী সবসময় সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে এবং ভবিষ্যতেও মানুষের সেবায় সর্বদা কাজ করে যাবে।

সেনাবাহিনী জানায়, সদর দপ্তর ২৪ পদাতিক ডিভিশনের অধীন বান্দরবান রিজিয়ন শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন বজায় রাখার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বান্দরবান জেলায় মুরং, ত্রিপুরা, চাকমা, মার্মা, তঞ্চঙ্গ্যাসহ বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জনগণ বসবাস করে। দুর্গম পাহাড়ি এলাকার অনেকেই প্রকৃতির উপর নির্ভর করে জীবনযাপন করে থাকে। এই সকল জনগোষ্ঠীর সার্বিক সহায়তায় বন্ধু হয়ে বাংলাদেশ সেনাবাহিনী পাঁচ দশকের বেশি সময় ধরে পাশে রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বান্দরবান, বিনামূল্যে চক্ষু সেবা প্রদান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন