খাগড়াছড়িতে আ.লীগ-বিএনপি সংঘর্ষ

বিএনপির ১৫৭জন নেতাকর্মীসহ অজ্ঞাত ৭০০ জনের নামে মামলা, আটক ১৫

fec-image

সরকারি কাজে বাঁধা, পুলিশের উপর হামলা, রক্তাক্ত জখম করার অভিযোগ এনে খাগড়াছড়ি জেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের ১৫৭জন নেতাকর্মীর নাম উল্লেখ করে আরো অজ্ঞাত ৭০০ জনের নামে পুলিশ মামলা দায়ের করেছে।

বুধবার (১৯ জুলাই) সকালে এসআই মিনহাজুল আবেদিন বাদী হয়ে খাগড়াছড়ি সদর থানায় মামলাটি দায়ের করেন। মামলায় আরো ৬/৭শ জনকে অজ্ঞাত আসামী দেখানো হয়েছে।

মামলায় উল্লেখ্যযোগ্য আসামীরা হলেন, জেলা বিএনপির সহ সভাপতি প্রবীন চন্দ্র চাকমা, সাধারণ সম্পাদক এমএন আবছার, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মালেক মিন্টু, পৌর বিএনপির সভাপতি আব্দুর রব রাজা অন্যতম।

আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা এবং বিএনপির পদযাত্রা ঘিরে মঙ্গলবার সকালে উভয় দলের মধ্যে উত্তেজনা ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় বিএনপির নেতাকর্মীরা পৌরসভা কার্যালয়ের বিভিন্ন দফতরে প্রবেশ করে ভাংচুর ও ক্ষতিসাধন করে। কোটি টাকারও বেশি ক্ষয়ক্ষতি হয়।

এসময় বাঁধা দিতে গেলে পুলিশের উপর হামলায় পুলিশের ২ কর্মকর্তাসহ ৩ জন আহত হয়েছেন। এতে জেলা আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক নুরুল আজম, এডভোকেট ইকো চাকমাসহ উভয় দলের ৫০ জনের মতো আহত হন।

পুলিশ এই ঘটনায় এ পর্যন্ত ১৫ ব্যক্তিকে আটক করেছে।

এই বিষয়ে খাগড়াছড়ি সদর থানার ওসি আরিফুর রহমান জানান, আটককৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। অন্যান্য আসামীদেরকেও গ্রেফতারে চেষ্টা চলছে।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, খাগড়াছড়ি, জেলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন