বিশ্ব ব্যাংকের অর্থায়নে টেকনাফ শামলাপুর সড়কের মেরামত কাজ শুরু

টেকনাফ প্রতিনিধি:

বিশ্ব ব্যাংকের অর্থায়নে ৭ কোটি টাকা ব্যায় টেকনাফ শামলাপুর সড়কের মেরামতের কাজ শুরু হয়েছে। টেকনাফ এলজিইডি প্রকৌশল দপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র মতে ২০১৪-২০১৮ অর্থবছর (দীর্ঘ ৫ বছর মেয়াদ পর্যন্ত) বিশ্ব ব্যাংকের অর্থায়নে সমূদ্র উপকূলবর্তী টেকনাফ শামলাপুর ৩১ কিঃ মিটার সড়ক (আর,টি,আই,পি) ২ প্রকল্পের মেরামতের জন্য ৭ কোটি টাকা বরাদ্দ দেয়।

মেরামতের মধ্যে রয়েছে ভাংগন মেরামত, গাইডওয়াল, ড্রেইন, এলডেন ও ইউডেন। সিসি ব্লক দ্বারা কার্পেটিং এর মাধ্যমে ভাংগন রাস্তা মেরামত করা এবং এটি ৫ বছর মেয়াদ পর্যন্ত চলমান থাকবে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়। স্থানীয় সরকার প্রকৌশলী এলডিইডির তত্বাবধানে ঠিকাদারী প্রতিষ্ঠান উন্নয়ন ইন্টারন্যাশনাল এ কাজ বাস্তবায়ন করছে। চলতি বছর আগষ্ঠ মাসে এ কাজ শুরু হয়েছে এবং প্রাথমিকভাবে আগামী ডিসেম্বর মাসে প্রকল্পের কাজ শেষ হবে।

প্রকল্পের কাজ বাস্তবায়ন ও তদারকীতে দায়িত্বে নিয়োজিত রয়েছেন টেকনাফ এলজিইডি প্রকৌশল দপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মোঃ আনিসুর রহমান ও কার্য্যসহকারী মিজানুর রহমান। প্রকল্পের কাজ বাস্তবায়িত হলে সমূদ্র উপকূলবর্তী টেকনাফ শামলাপুর সড়কের যাতায়াত ব্যবস্থা উন্নতি হবে এবং এলাকার উন্নয়ন দ্রুত পাল্টে যাবে বলে টেকনাফ উপজেলা প্রকৌশলী মোঃ আবছার উদ্দীন জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন