ব্রি. জে. তোফায়েল আহমেদের অসমাপ্ত স্বপ্নপুরণে কাজ করতে হবে- কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

01240

মুজিবুর রহমান ভুইয়া :

অবহেলিত আর উন্নয়নে পিছিয়েপড়া গুইমারার জনগনের স্বপ্ন গুইমারা কলেজ প্রতিষ্ঠার কথা কৃতজ্ঞতার সাথে স্মরণ করে খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, বিদায় সবসময়ই বেদনার। বিদায়কে কখনো আটকানো যায় না। ব্রিগেডিয়ার জেনারেল মো: তোফায়েল আহমেদ পিএসসি গুইমারতে যে স্বপ্ন বুনে গেছেন তাতে প্রতিদিনই তিনি এখানকার মানুষের হৃদয়ে বসবাস করবেন। তাই আজকের বিদায়টি কেবলই একটি আনুষ্ঠানিকতা মাত্র।

পাহাড়ী জনপদের সাধারণ মানুষকে স্বাবলম্বী করতে তার নানা উদ্যোগের প্রশংসা করে তিনি বলেন, সংঘাত নিরসন করে শান্তি প্রতিষ্ঠার জন্য তিনি যুগযুগ ধরে এ অঞ্চলের মানুষ তাকে স্মরণ করবে।

তিনি মঙ্গলবার সাড়ে ১২টার সময় রিজিয়ন সদর দপ্তরের মাল্টিপারপাস শেডে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: তোফায়েল আহমেদ পিএসসি‘র বিদায়ী প্রীতিভোজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

1242

বিদায়ী প্রীতিভোজ অনুষ্ঠানে গুইমারা রিজিয়নের বিদায়ী কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: তোফায়েল আহমেদ পিএসসি নবাগত গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: কামরুজ্জামান এনডিসি, পিএসসিকে সেনাবাহিনীর একজন ডাইনামিক অফিসার উল্লেখ করে বলেন, গুইমারা রিজিয়নে শান্তি-সম্প্রীতি ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ভুমিকা রাখবেন নবাগত কমান্ডার। তার ন্যায় নবাগত কমান্ডারকেও সহযোগিতা করতে সকলের প্রতি আহবান জানান তিনি।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে নবাগত গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: কামরুজ্জামান এনডিসি, পিএসসি সকলের সহযোগিতা কামনা করে বলেন, আমি এ জনপদের কল্যাণে নিজেকে উৎসর্গ করতে চাই। অনুষ্ঠানে যোগ দিয়ে অনুষ্ঠানকে সাফল্যমণ্ডিত করার জন্য সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, আগামীতে আপনাদের সাথে দেখা হবে, কথা হবে। এক সাথে পথচলা হবে।

অনুষ্ঠানে বর্ডার গার্ড ব্যাটালিয়ন-বিজিবি‘র গুইমারা সেক্টর কমান্ডার কর্ণেল আকরামুল হক, পলাশপুর জোন অধিনায়ক লে. কর্ণেল মো: আতিকুর রহমান পিএসসি, লক্ষীছড়ি জোন অধিনায়ক লে. কর্ণেল মো: নুরুল আমিন পিএসসি, সিন্ধুকছড়ি জোন অধিনায়ক লে: কর্ণেল মো: ফজলে রাব্বি পিএসসি, খাগড়াছড়ির পুলিশ সুপার মো: মজিদ আলী, গুইমারা রিজিয়নের বিএম মেজর নাজমুস সাকিব, খাগড়াছড়ি বিভাগীয় বন কর্মকর্তা মো; মমিনুর রশীদ, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু, মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান ¤্রাগ্য মারমা, রামগড় উপজেলা চেয়ারম্যান মো: শহীদুল ইসলাম ভুইয়া, মানিকছড়ি নির্বাহী অফিসার যুথিকা সরকার, লক্ষীছড়ি উপজেলা নির্বাহী অফিসার শওকত ওসমান, গুইমারা উপজেলা নির্বাহী অফিসার মো: ইলিয়াস মিয়া, ও মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশিনার (ভুমি) ইমরুল কায়েস, গুইমারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মেমং মারমা, হাফছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান উশেপ্রু মারমা, মানিকছড়ি প্রেস ক্লাব‘র সভাপতি মো: মাইন উদ্দিন, মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ভুইয়াসহ সামরিক-বেসামরিক কর্মকতা, গণমাধ্যমকর্মী ও জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

বিদায়ী প্রীতিভোজ অনুষ্ঠানের শুরুতেই ৪০ বর্ডার গার্ড ব্যাটালিয়ন পলাশপুর জোন অধিনায়ক লে. কর্ণেল মো: আতিকুর রহমান পিএসসি গুইমারা রিজিয়নের বিদায়ী কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: তোফায়েল আহমেদ পিএসসি‘র হাতে ফুল ও ক্রেস্ট দিয়ে বিদায়ী সংবর্ধনা জানান। এরপর খাগড়াছড়ি বিভাগীয় বন কর্মকর্তা মো; মমিনুর রশীদ ক্রেস্ট তুলে দেন বিদায়ী কমান্ডারের হাতে। এরপরপরই গুইমারা উপজেলা নির্বাহী অফিসার মো: ইলিয়াছ মিয়া, মাটিরাঙ্গা রেঞ্জ কর্মকর্তা গোলাম রসুলসহ বিভিন্ন ব্যাক্তি ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুল দিয়ে বিদায়ী শুভেচ্ছা জানানো হয় গুইমারা রিজিয়নের বিদায়ী কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: তোফায়েল আহমেদ পিএসসি‘কে।

এর পরপরই খাগড়াছড়ির সংসদ সদস্য ও খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা গুইমারা রিজিয়নের বিদায়ী কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: তোফায়েল আহমেদ পিএসসি ও নবাগত গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: কামরুজ্জামান এনডিসি, পিএসসি-কে ফুলেল শুভেচ্ছায় বিদায় ও বরণ করে নেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন