মাটিরাঙার তাইন্দংয়ে নৌকার পথসভায় হাজারো মানুষের ঢল

fec-image

খাগড়াছড়ির মাটিরাঙার সীমান্ত জনপদ তাইন্দংয়ে নৌকার প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা’র পূর্ব- নির্ধারিত পথসভায় হাজারো মানুষের ঢল নেমেছে।

শনিবার (৩০ ডিসেম্বর) খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা যোগ দেয়ার আগে থেকেই চারপাশ থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে পাহাড়ি-বাঙালি নারী-পুরুষ জমায়েত হতে শুরু করে সভায়।

নৌকার জয়ধ্বনি মুখরিত পথসভায় কুজেন্দ্র লাল ত্রিপুরা মঞ্চে উঠেই উপস্থিত সকলের প্রতি উদাত্ত কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি বলেন, পার্বত্য চট্টগ্রাম দেশের সম্ভাবনাময় অঞ্চল। নানা ধর্ম, বর্ণ, সংস্কৃতি-ভাষা ও বর্ণিল কৃষ্টিমন্ডিত এই অঞ্চলের মানুষের মন অনেক উদার। কিছু উগ্র-অন্ধ এবং একচোখা সাম্প্রদায়িক মানুষের প্ররোচনায় এখানে শান্তি বিনষ্টের পাঁয়তারা করা হয়। উনিশ’শ একাত্তর সালের পরাজিত শত্রুরা এবং তাদের দেশীয় দোসররা সাম্প্রদায়িকতার জিগির তুলে মানুষে মানুষে বিভেদ-বিরোধ জিঁইয়ে রাখতে চায়।

তিনি বিএনপি-জামায়াত অপশক্তিকে শক্তহাতে ঐক্যবদ্ধভাবে মোকাবিলার আহ্বান জানিয়ে বলেন, তারা বৈচিত্র্যে বিশ্বাস করে না। তারা বহুভাষায়-সংস্কৃতিতে বিশ্বাস করে না, ফুলের সুঘ্রাণকে ভালোবাসে না। তারাই পঁচাত্তরের কালো রাতে জাতির পিতা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে এই দেশটিকে পাকিস্তান বানাতে চেয়েছিলো। তারা ভালোবাসে না, বাংলাদেশকেও। বিএনপি-জামায়াত মানুষ পুড়িয়ে মারছে, পিটিয়ে পুলিশ হত্যা করছে এবং দেশের সম্পদ নষ্ট করছে।

পথসভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সা. সম্পাদক ও খাগড়াছড়ি পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরি, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মো. সাহাব উদ্দিন মিয়া, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া ও যুগ্ম সা. সম্পাদক এম এ জব্বার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. দিদারুল আলম, মাটিরাঙা উপজেলা আওয়ামীলীগের সভাপতি হুমায়ুন মোর্শেদ খান, মাটিরাঙা উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম এবং মাটিরাঙা উপজেলা আওয়ামী লীগের সা. সম্পাদক সুবাস চাকমা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, সংসদ নির্বাচন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন