মাটিরাঙ্গার পর মানিকছড়িতেও পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযানে খাগড়াছড়ি পৌরসভা

11016538_777686905658932_390738658_n copyমানিকছড়ি প্রতিনিধি :

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গা পৌরসভার পর এবার জেলা সদর থেকে ৫০কি:মি: দূরে মংরাজ পরিবারের আবাসস্থল মানিকছড়ির হাট-বাজার পরিস্কার-পরিচ্ছনতা অভিযোনে নেমেছে খাগড়াছড়ি পৌরসভা। আর পরিস্কার-পরিচ্ছনতার এ অভিযানে অংশ নিয়েছে খাগড়াছড়ি পৌরসভার পরিচ্ছন্ন কর্মীরা। খাগড়াছড়ি পৌরসবার মেয়র মো: রফিকুল আলম‘র এ ধরনের উদ্যোগকে স্বাগত জানিয়েছে মানিকছড়ির সচেতন ও ব্যবসায়ী মহল।

মঙ্গলবার সকালে মানিকছড়ি কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে মানিকছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: তাজুল ইসলাম বাবুল, মানিকছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: আবুল কালাম, খাগড়ছড়ি পৌরসভার পরিচ্ছন্ন পরিদর্শক মো: আবদুর রশিদ, ও মানিকছড়ি বাজার কমিটির সাধারন সম্পাদক মো: নুরুল ইসলামসহ এলাকার শিক্ষক, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

খাগড়াছড়ি পৌরসভার ২৭ জন পুরুষ ও মহিলা পরিছন্নকর্মী মানিকছড়ি উপজেলা সদরের আমতলা, কেপিএম, হাসপাতাল, রাজবাজার সহ গুরুত্বপূর্ণ এলাকায় দিনব্যাপী ময়লা-আবর্জনা পরিস্কার-পরিছন্নতার বিষয়টি ব্যবসায়ী ও উৎসুক জনতার দৃষ্টি কাড়ে। বাজারের যত্রতত্র পরিত্যাক্ত আবর্জনা ও ময়লার স্তুপগুলো পরিছন্ন কর্মীদের ছোঁয়ায় পুরো বাজার ছকছকে রূপলাভ করে।

মানিকছড়ি বাজার কমিটির সাধারণ সম্পাদক মো: নুর ইসলাম এ প্রসঙ্গে বলেন, এ মহতী উদ্যোগের জন্য মাকিছড়ির ব্যবসায়ীরা খাগড়াছড়ি পৌরসবার মেয়র মো: রফিকুল আলমকে সাধুবাদ জানিয়েছে।

মানিকছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম বলেন, খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো: রফিকুল আলমকে ধন্যবাদ জানিয়ে বলেন, জেলা সদর থেকে ৫০ কিলোমিটার দূরে এসে তিনি যে জনহিতকর কাজ করেছে তার জন্য মানিকছড়িবাসী তাকে কৃতজ্ঞতার সাথে মনে রাখবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন