মাটিরাঙ্গা উপজেলার তবলছড়িতে মাদরাসা পরিচালকের উপর হামলা

18.05.2014_Matiranga Tabalchari NEWS Pic

মাটিরাঙ্গা সংবাদদাতা :

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলাধীন তবলছড়িতে ‘বড়বিল মুসলিমপাড়া আজিজিয়া এমদাদুল উলুম হেফজখানা ও এতিমখানা’ এর পরিচালকের উপর হামলা হামলার ঘটনা ঘটেছে। হামলার শিকার ‘বড়বিল মুসলিমপাড়া আজিজিয়া এমদাদুল উলুম হেফজখানা ও এতিমখানা’র পরিচালক মো: হাবিব উল্ল্যাহ গুরতর আহত অবস্থায় মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২১নং বেডে চিকিৎসাধীন আছে। এ ঘটনায় জড়িতদের অবিলম্ভে গ্রেফতারসহ শাস্তির দাবী করেছে স্থানীয়রা।

ঘটনার বিবরনে জানা গেছে, ফটিকছড়ির নানুপুর মাদরাসার তত্বাবধানে পরিচালিত ‘বড়বিল মুসলিমপাড়া আজিজিয়া এমদাদুল উলুম হেফজখানা ও এতিমখানা’র পরিচালক মো: হাবিব উল্ল্যাহ গত বৃহস্পতিবার রাতে জনৈক আবদুল খালেকের বাড়িতে দাওয়াতে গেলে বড়বিল গ্রামের মৃত বোছা মিয়ার ছেলে মো: আমান উদ্দিনের নেতৃত্বে স্থানীয় কয়েকজন সেখানে গিয়ে মাদারাসায় মিটিং আছে বলে তাকে মাদরাসায় নিয়ে আসে। এসময় মো: আমান উদ্দিনের অনুসারী ১০/১৫জন মাদরাসায় উপস্থিত ছিলেন।

এসময় তারা অন্যায়ভাবে আহবান করা মিটিংয়ে হেফজখানা ও এতিমখানা’র পরিচালক মো: হাবিব উল্ল্যাহকে মাদরাসার আয়-ব্যয়ের হিসাব-নিকাশ দিতে বলে। এসময় তিনি তাদেরকে মাদারাসার হিসাব-নিকাশ দিতে আপত্তি জানালে মো: আমান উদ্দিনের নেতৃত্বে ১০/১৫জন মিলে তাকে বেধরক মারধর করে। এসময় তারা তার কাছ থেকে মাদারাসার প্রয়োজনীয় কাগজপত্র ও নগদে ১৫ হাজার টাকা নিয়ে যায়।

পরে স্থানীয় বিভিন্ন সুত্রে জানা গেছে, গত ৭/৮ বছর ধরে  মো: হাবিব উল্ল্যাহ ‘বড়বিল মুসলিমপাড়া আজিজিয়া এমদাদুল উলুম হেফজখানা ও এতিমখানা’র পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছে। মাদরাসাটির অব্যাহত উত্থানের পাশাপাশি এলাকায় জনপ্রিয় হয়ে উঠেন মো: হাবিব উল্যাহ। আর এটাই কাল হলো তার জন্য।

মো: আমান উদ্দিনের নেতৃত্বে স্থানীয় একটি চক্র মাদরাসাটি ‘ইসলামিক মিশন’র হাতে হস্তান্তরের পাঁয়তারা করে আসছে বলে অভিযোগ করে স্থানীয় মো: বাবুল মিয়া প্রকাশ ব্রিগেড বাবুল বলেন, মাদরাসাটি হস্তগত করার ষড়যন্ত্র থেকেই হেফজখানা ও এতিমখানা’র পরিচালক মো: হাবিব উল্ল্যাহকে মারধর করা হয়েছে।

এদিকে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন হেফজখানা ও এতিমখানা’র পরিচালক মো: হাবিব উল্ল্যাহ মো: আমান উদ্দিনসহ ৭ জনের নাম উল্লেখ করে আরো ১২-১৫জনকে অজ্ঞাতনামা আসামী করে মাটিরাঙ্গা থানায় অভিযোগ দায়ের করেছেন।

এবিষয়ে মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: মাইন উদ্দিন খান বলেন, এবিষয়ে একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মাটিরাঙ্গা, হামলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন