মানিকছড়িতে আব্দুল মতিন হত্যার প্রতিবাদে খাগড়াছড়ি-চট্টগ্রাম রুটে সকাল সন্ধ্যা অবরোধ

url_6_76863_88147

প্রেস বিজ্ঞপ্তি:
গত ৩ সেপ্টেম্বর খাগড়াছড়ি জেলাধীন মানিকছড়ি উপজেলায় গভীর রাতে আব্দুল মতিনকে(৬০) নামে এক বৃদ্ধকে উপজাতি সন্ত্রাসীরা নৃশংসভাবে গলাকেটে হত্যা করে। হত্যার পরে স্থানীয়রা হত্যাকরীদের গ্রেফতার করে আইনের আওতায় এনে বিচারের দাবী করে আসছে। কিন্তু হত্যার ঘটনাটি দীর্ঘদিন অতিক্রান্ত হলেও চিহ্নিত সন্ত্রাসীরা প্রশাসনের নাকের ডগায় ঘুরে বেড়াচ্ছে এবং তাদের কাওকে প্রশাসনের পক্ষ থেকে গ্রেফতার করা হচ্ছে না। পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ এ ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করছে।

খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার সাবেক সভাপতি এক বিবৃতিতে বলেন, প্রতিনিয়ত উপজাতি সন্ত্রাসীরা খুন, চাঁদাবাজি, অপহরণসহ সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। এতে পার্বত্য অঞ্চলে সাধারণ মানুষের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে।

পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ গত ২৯ই সেপ্টেম্বর মানিকছড়ি উপজেলায় মানববন্ধনের মাধ্যমে আসামীদেরকে গ্রেপ্তারের দাবিতে প্রশাসনকে ৯৬ ঘন্টার (৪দিন) সময় বেধে দিয়ে ছিল। নির্দিষ্ট সময়ের মধ্যে এজাহারভুক্ত কোন আসামীকে গ্রেপ্তার করতে না পারায় পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখা মতিন হত্যাকান্ডে জড়িত সকল আসামীকে গ্রেফতার এবং বিচারের দাবীতে আগামীকাল রবিবার খাগড়াছড়ি থেকে চট্টগ্রাম রুটে সকাল সন্ধ্যা অবরোধ ঘোষণা করেছে। অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিস এ অবরোধের আওতামুক্ত থাকবে।

এদিকে, খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি শাহাজল ইসলাম সজল এক বিবৃতিতে বলেন, ‘আমাদের এই গণতান্ত্রিক আন্দোলনে কোন প্রকার বাধা, হুমকি, এমনকি কোন নেতাকর্মীকে হয়রানী বা গ্রেপ্তার করা হলে পরবর্তী দিনে থেকে অঘোষিত অবরোধ চলবে। আগামীকালের অবরোধ পালনে সকলের প্রতি সর্বাত্মক সহযোগিতা করার জন্য বিনীতভাবে আহবান করছি।’

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন