মানিকছড়িতে ব্রিজ নির্মাণে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের ক্ষতিপূরণের দাবীতে মানববন্ধন

IMG_6820

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি :

খাগড়াছড়ি-চট্রগ্রাম সড়কের মানিকছড়ির আমতলায় ব্রিজ নির্মাণে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা ক্ষতিপূরণের দাবীতে রবিবার সকালে মানববন্ধন কর্মসূচী পালন করেছে।

জানা গেছে, জাইকার অর্থায়নে ঠিকাদার মনিকো লি. খাগড়াছড়ি-চট্রগ্রাম সড়কের বিভিন্ন স্থানে ব্রিজ নির্মাণ করছে। মানিকছড়ির আমতলায় নির্মিত ব্রিজের পাশে ২৪৩ নং খতিয়ানের ২৯৬৪ দাগে জনৈক শাহিনুর আলম(কালু) ০.৩০ শতক জাগয়ায় ১৯৯৬ (ক্রয়সূত্রে) দোকান প্লট নির্মাণ করে ক্ষুদ্র ব্যবসায়ীদের নিকট ভাড়া দিয়েছিলেন। উক্ত স্থানে ৩৭টি দোকানদার দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছিল। গত বছর উক্ত সড়কে জাইকার অর্থায়নে ব্রিজ নির্মাণ কাজ শুরু হয়। ফলে সংশ্লিষ্ঠ ঠিকাদার এখানকার ব্যবসায়ীদের ক্ষতিপূরণ দেয়ার উদ্যোগ নিয়ে তালিকা তৈরিসহ ক্ষতিগ্রস্থদের ছবি তুলে নেন। ক্ষতিপূরণ দেবো, দিচ্ছি বলে সময় কালক্ষেপন করতে থাকে এবং পুরোদমে ব্রিজের কাজ সম্পন্ন করতে থাকে।এতে ৬ মাস ধরে ব্যবসায়ীরা দোকান বন্ধ করে অলস সময় কাটাচ্ছে। রবিবার সকাল সাড়ে ৯টা-সাড়ে ১০ টা পর্যন্ত ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা ক্ষতিপূরণসহ পূণবাসনের দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করে।

এ সময় ব্যবসায়ীদের পক্ষে বক্তব্য রাখেন, মো. ফজলুল হক । তিনি ঠিকাদার মনিকো লি. বিরুদ্ধে অভিযোগ করে বলেন, আমরা হত-দরিদ্র ও ক্ষুদ্র ব্যবসায়ী, ভাড়ায় দোকান নিয়ে ব্যবসা করছি। লক্ষ লক্ষ টাকা বকেয়া রয়েছে এ অবস্থায় ঠিকাদার কোন ক্ষতিপূরণ না দিয়েই দোকানের সামনে মাটি ভরাট অব্যাহত রেখেছে এবং স্বেচ্ছায় চলে যেতে বাধ্য করছে। ব্যবসায়ীরা এখন নিরুপায়। জরুরী ভিত্তিত্বে ব্যবসায়ীদের ক্ষতিপূরণসহ পূণবাসন দাবী করছি।

এ প্রসঙ্গে জানতে চাইলে প্রজেক্ট ডাইরেক্টর ও সড়ক ও জনপথের বিভাগীয় কর্মকর্তা আবু সাঈদ মো. নাজমুল হুদা বলেন, ক্ষতিগ্রস্থদের তালিকা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। অনুমোদন হলে ক্ষতিপূরণ পাবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন