মা‌টিরাঙ্গায় শিক্ষা প্রতিষ্ঠানে বি‌জি‌বির মুজিব কর্ণার স্থাপন

fec-image

নতুন প্রজন্মেকে বঙ্গবন্ধু ও তাঁর কর্মকান্ড জানার ল‌ক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মুজিব কর্ণার ব্যানার স্থাপন ক‌রে‌ছে খাগড়াছ‌ড়ির মা‌টিরাঙ্গা উপ‌জেলার যামিনীপাড়া জোন (২৩ বিজিবি)।

বুধবার (৯ আগস্ট ) সকা‌লেরর দি‌কে যামিনীপাড়া জোন এর আওতাধীন এলাকার ১১‌টি শিক্ষা প্রতিষ্ঠা‌নে মুজিব কর্ণার ব্যানার স্থাপন ক‌রেন জোন কমান্ডার লে. কর্নেল এ বি এম জাহিদুল করিম।

শিক্ষা প্রতিষ্ঠান গু‌লো হচ্ছে বড়নাল উচ্চ বিদ্যালয়, গ্রীনহিল কলেজ, তবলছড়ি উচ্চ বিদ্যালয়, তবলছড়ি ইসলামিয়া আলিম মাদ্রসা, মোল্লা বাজার দারুচ্ছুন্নাত ইসলামিয়া দাখিল মাদ্রাসা, মোল্লা বাজার উচ্চ বিদ্যালয়, তাইন্দং উচ্চ বিদ্যালয়, তাইন্দং বিদ্যানিকেতন, বটতলী নিম্নমাধ্যমিক বিদ্যালয়, তাইন্দং মোহাম্মদ দাখিল মাদ্রসা ও যামিনীপাড়া উচ্চ বিদ্যালয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাত কোটি বাঙালিকে স্বাধীনতার মন্ত্রে উজ্জীবিত করে একটি স্বাধীন জাতিতে পরিণত করার স্বপ্ন এবং তা বাস্তবায়নের সৌন্দর্যকে তুলে ধরার কর্মকান্ড সম্বলিত মুজিব কর্ণার ব্যানার স্থাপন করা হয়।

এখানে বঙ্গবন্ধুর অমূল্য ভাষণসমূহ, তাঁর অবিস্মরণীয় বাণী, কারাবরণের ইতিহাস, সংক্ষিপ্ত জীবনী, রাজনৈতিক কর্মকান্ড এবং তাঁকে পরিবারসহ নৃশংসভাবে হত্যা ইত্যাদি স্থিরচিত্রে দেখার সুযোগ রয়েছে। জন্ম থেকে মৃত্যু পর্যন্ত বাংলাদেশের অভ্যুদয়ের সংগ্রামে বঙ্গবন্ধুর অবদান মানুষের স্মৃতিপটে তা তুলে ধরবে মুজিব কর্নার।

এর মধ্য দিয়ে আগামী প্রজন্মের শিশুরা বঙ্গবন্ধু কর্নার পরিদর্শনের মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে বাংলাদেশ স্বাধীন হয়েছিল সেই সম্পর্কে তাদের জানার আগ্রহ সৃষ্টি হবে ব‌লে আশাবাদ ব্যক্ত করেন ‌জোন কমন্ডার লে. কর্নেল এ বি এম জাহিদুল করিম

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বিজিবি, মাটিরাঙ্গা, মুজিব কর্ণার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন