রাঙামাটিতে সন্তু গ্রুপ কর্তৃক ইউপিডিএফ কর্মীকে অপহরণের অভিযোগ

fec-image

অপহরণ

ফাতেমা জান্নাত মুমু:
রাঙামাটিতে ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ)এর এক কর্মীকে অপহরণের অভিযোগ করেছে সংগঠনটির জেলা ইউনিটের সংগঠক সচল চাকমা।

ইউপিডিএফের রাঙামাটি জেলা ইউনিটের বার্তা প্রেরক প্রজিত চাকমা স্বাক্ষরিত এক বিবৃতিতে এ অভিযোগ করেন তিনি। অপহৃতের নাম-চেইয়্যা চাকমা। সে বরকল উপজেলার বন্দুকভাঙা ইউনিয়নের ভুরবান্যা গ্রামে ভুদিহুলো চাকমার ছেলে।

বুধবার সকাল সাড়ে ৭টার দিকে ওই গ্রামে এ ঘটনা ঘটে।

ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক সচল চাকমা অভিযোগ করেন, ‘সকাল সাড়ে ৭টায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সিমিত সন্তু গ্রুপের একদল সশস্ত্র সদস্য বরকল উপজেলার বন্দুকভাঙা ইউনিয়নের ভুরবান্যা গ্রামে হানা দিয়ে চেইয়্যা চাকমাকে নিজ বাড়ি থেকে অস্ত্রেও মুখে তুলে নিয়ে যায়। তার পর থেকে চেইয়্যা কোর খোঁজ পাওয়া যায়নি।’

ইউপিডিএফের ওই নেতা আরও বলেন, সন্তু লারমা নীতি আদর্শচ্যুত হয়ে কেবলমাত্র আঞ্চলিক পরিষদে নিজের গদি রক্ষার স্বার্থে সরকারের পক্ষ হয়ে জাতি ও জনগণের অনিষ্টের জন্য কাজ করে যাচ্ছেন। তিনি সন্তু গ্রুপকে খুন, অপহরণ সন্ত্রাসী কার্যক্রম বন্ধ করে দালাল সন্তু লারমার সুবিধাবাদী ও ধ্বংসাত্মক রাজনীতি পরিত্যাগ করে ইউপিডিএফের নেতৃত্বে পরিচালিত আন্দোলনে সামিল হওয়ার আহ্বান জানান। তাছাড়া অপহৃত চেইয়্য চাকমার নিঃশর্ত ও অক্ষত অবস্থায় মুক্তির দাবি জানান।

তবে এ ঘটনার কথা অস্বীকার করেছে পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতির মুখপাত্র সজিব চাকমা।

Print Friendly, PDF & Email
Facebook Comment
আরও পড়ুন