রাঙামাটিসহ তিন পার্বত্য জেলায় সকাল-সন্ধ্যা হরতাল চলছে : পিকেটিংকালে আটক ১

SAM_2995

আলমগীর মানিক, রাঙামাটি:
পার্বত্য ভূমি কমিশন আইনে খসড়া সংশোধনী মন্ত্রী সভায় নীতিগত অনুমোদনের সিদ্ধান্তের প্রতিবাদে ৬টি বাঙ্গালী সংগঠনের ডাকে সকাল-সন্ধ্যা হরতাল শান্তিপূর্ণভাবে পালিত হচ্ছে। হরতালের শুরুতে শহরের বিভিন্ন স্থানে টায়ার জ্বালিয়ে এবং খন্ড খন্ড মিছিলের মাধ্যমে হরতালের সূচনা করে হরতাল সমর্থকরা। হরতালের শুরুতে শহরের তবলছড়ি এলাকা থেকে পিকেটিংরত অবস্থায় কেন্দ্রীয় যুব ফ্রন্টের উপদেষ্টা কাজী মোঃ জালোয়াকে আটক করেছে কোতয়ালী থানা পুলিশ।

আজকের হরতালে সড়ক ও নৌপথ ছাড়াও রাঙামাটি শহরে অভ্যন্তরীন ও দুরপাল্লার কোনো যানবাহন চলাচল করছেনা। শহরের দোকানপাট বন্ধ থাকার পাশাপাশি অফিস আদালত খোলা থাকলেও উপস্থিতি অন্যদিনের তুলনায় কম দেখাগেছে। এছাড়া আজকের হরতালে শহরের অভ্যন্তরের একমাত্র যানবাহন সিএনজি অটো রিক্সা চলাচল বন্ধ থাকায় এইচ.এস.সি পরীক্ষার্থীদের দূর্ভোগ ছিল লক্ষ্যনীয়।.

কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের উপস্থিতি ছিল লক্ষ্যণীয়। পার্বত্যাঞ্চলে বসবাসরত বাঙ্গালীদের ভূমির অধিকার থেকে স্থায়ীভাবে বঞ্চিত করার অভিযোগে পার্বত্য বাঙ্গালী ছাত্র ঐক্য পরিষদ, পার্বত্য যুব ফ্রন্ট, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ, পার্বত্য নাগরিক পরিষদ, পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলন ও সম-অধিকার ছাত্র আন্দোলন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন